সারিয়াকান্দি

আওয়ামীলীগের সরকার ক্ষমতায় থাকলে কৃষককের সার ও বীজের কোন সংকট হয় না- এম,পি আব্দুল মান্নান

মো: জাহিদুল ইসলাম জাহিদ, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দি কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের আয়োজনে চলতি খরিপ-০২ মৌসুমে ২০১৯/২০২০ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রাণন্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে মাসকালাই ফসলের বীজ এবং সার বিতরণ করা হয়েছে। শনিবার বেলা ০২ টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহি অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে বন্যায় ক্ষতি গ্রস্থ কৃষক/কৃষাণীদের মাঝে কৃষি প্রণোদনার মাসকালাইয়ের বীজ ও সার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বগুড়া-০১ আসনের জাতীয় সংসদ সদস্য কৃষিবীদ আব্দুল মান্নান।

তিনি বলেন শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে কৃষকদের সার বীজের কোন সমস্যা হয়না। ইতিমধ্যে বাংলাদেশের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উদ্দ্যোগ গ্রহণ করেছেন। এর পরে কৃষকদের ধান,সরিষা,আলু,ভুট্টা সহ বিভিন্ন ফসলের বীজ প্রদান করা হবে। আগামী অর্থ বছর থেকে আপনাদের আর বীজ সার নিতে কষ্ট করে দুর দুরান্ত থেকে উপজেলা চত্বরে আসতে হবে না। যে সকল ইউনিয়ন পরিষদে ভবন নির্মাণ হয়েছে স্ব স্ব ইউনিয়নের বীজ সার ওখান থেকেই নিতে পারবেন। যে সকল ইউনিয়নে এখনো ভবন নির্মাণ হয়নি সেই সকল ইউনিয়নের নিকটবর্তি কোন বাজার থেকে ওই সকল মাল বিতরণ করা হবে। সেই সাথে চেয়ারম্যানদেরকে ভবন নির্মাণের উদ্দ্যোগ গ্রহণ করার জন্য পরামর্শ দেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য সাহাদারা মান্নান, কৃষি সম্প্রাসারণ অধিদপ্তর খামার বাড়ী বনানী বগুড়া এর উপ-পরিচালক কৃষিবীদ নিখিল চন্দ্র বিশ^াস, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু। উপজেলা কৃষি অফিসার আব্দুল হালিম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মী মতিউর রহমান মতি, সারিয়াকান্দি থানা অফিসার ইনর্চাজ আল-আমিন , উপজেলা কৃষি উন্নয়ন কমিটির সদস্য ও উপজেলা কৃষকলীগের আহ্বায়ক ছাইফুল ইসলাম দুখু, সারিয়াকান্দি উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন উপকার ভুগী কৃষক কৃষাণী। এর আগে সকাল ১১ টায় এম,পি আব্দুল মান্নান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সারিয়াকান্দি উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।

Related Articles

Back to top button
Close