বগুড়ার-সংবাদসারিয়াকান্দি

উপজেলা নির্বাচনের জন্য প্রস্তুত সারিয়াকান্দি

রাহেনূর ইসলাম স্বাধীন, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ আগামীকাল সোমবার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। ইতিমধ্যেই সকল ভোট কেন্দ্রে ভোট গ্রহনের সামগ্রী পাঠানো হয়েছে। এই নির্বাচন উপলক্ষে সরকারী প্রতিষ্ঠান সমুহে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। উপজেলা প্রশাসনের থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য সব ধরনের ব্যাবস্থা গ্রহন করা হয়েছে। নির্বাচনী এলাকায় যানবাহন চলাচলে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। নির্বাচনের দিন এবং নির্বাচনের পরদিন সহ মোট ৫দিন নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ৩, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী ভোটযুদ্ধ করছেন। কাল পৌরসভা ও ১২টি ইউনিয়নে ১ লক্ষ ৭১ হাজার ৫শ ৫১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। উপজেলায় পুরুষ ভোটার ৮৩ হাজার ৫শ ৬৯ ও মহিলা ভোটার ৮৭ হাজার ৯শ ৯২জন। ৭০টি স্থায়ী ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। প্রতিটি সাধারণ ভোট কেন্দ্রে ১৪ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১৬জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের পরিচালনায় মোবাইল কোর্ট, বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে মনিটরিং টিম, স্ট্রাইকিং ফোর্স ২টি, মোবাইল টিম ৯টি ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে এই উপজেলাতে। এবারের দলীয় প্রতীকে নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।

নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে সহকারী রিটানিং কর্মকর্তা ও সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ বলেন, সবগুলো ভোট কেন্দ্রে সঠিক ভাবে ভোট গ্রহনের সামগ্রী পৌছে দেয়া সহ সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। সকলের সহযোগিতায় শান্তিপূর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আমি আশা করছি। এই নির্বাচনে কোন রকম অনিয়ম সহ্য করা হবেনা।

এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে সারিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আল আমিন জানান, উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক সারিয়াকান্দি উপজেলায় ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। কেউ আইন অমান্য করলে সে যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা গ্রহন করা হবে।

এরিপোর্ট লেখা পর্যন্ত নির্বাচনের আগের দিন রাত নয়টা পর্যন্ত উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা লক্ষ করা গেছে।

Related Articles

Back to top button
Close