সারাদেশ

কলারোয়ায় ঝিকরা হরিতলা মন্দিরে রথযাত্রা অনুষ্ঠিত

সাজমিন সাথী ঃসাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলা ঝিকরা পুজা মন্ডপে বাংলাদেশ পুজাউদযাপন পরিষদের উপজেলা শাখা ও সনাতনধর্ম স্বেচ্ছাসেবক পরিষদ ও গীতা পরিষদের আয়োজনে শ্রী শ্রী জগন্নাথদদেবের বর্ণাঢ্য রথযাএা উৎসব অনুষ্টিত।

০৪ জুলাই বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে ভজন কীর্ত্তন ও মঙ্গল প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে অনুষ্টান শুরু হয়। রথযাএা উৎসবের শুভ উদ্ধোধন করেন উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী সিদ্ধেশ্বর চক্রর্বতী।
এবং দুপুর ২ টার সময় শুরু হয় রথযাএা সম্পর্কিত আলোচনা সভা। পুজা উদযাপন পরিষদের সভাপতি মনোরজ্জন সাহার সভাপতিত্বে ও যুগ্নসম্পাদক সন্তোষ পালের সন্চালনে সময় রথযাএা অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলার চ্যায়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু এবং বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কলারোয়া থানার অফিসার ইনর্চাজ শেখ মুনীর-উল – গীয়াস, হরিদাস ঠাকুর আশ্রমের সভাপতি অধ্যাপক কাত্তির্ক চন্দ্র মিএ, সাধারণ সম্পাদক সন্দীপ রায়।
ও বিকাল ৪ টার সময় পুজাউদযাপন পরিষদের নেত্বতে ঝিকরা হরিতলা মন্দির থেকে হাজার হাজার ভক্ত নিয়ে উপজেলা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে গোগ তুলসীডাঙ্গা মাসির বাড়ীতে জগন্নাথ দেবের রথযাএা অনুষ্টিত হয়। এসময় উপস্হিত ছিলেন রথযাএা কমিটির আহবায়ক স্বপন পাল, সদস্য সচিব দিলীপ অধিকারী চান্দু, কোষধাক্ষ রবিন্দ্রনাথ ঘোষ মনু,সহ- সদস্য সচিব কার্ত্তিক মন্ডল, মাষ্টার উত্তম পাল, আনন্দ ঘোষ,উত্তম ঘোষ, অর্জুন পাল, অসিম পাল বটু, নিখিল অধিকারী, উজ্জল দাশ, জয় দাস, মিলন দত্ত, পরিতোষ ঘোষ সোনা , আদিত্য বিশ্বাস, গোপাল ঘোষ বাবু প্রমুখ। তবে এই রথযাএা সম্পর্ণ করতে প্রসাসনেরর ছিলো কঠোর নিরাপওা।

Related Articles

Back to top button
Close