কুড়িগ্রাম উলিপুরে কঠোর লকডাউনে ব্যবসায়ীদের মানববন্ধন ও বিক্ষোভ

rafel shahabrafel shahab
  প্রকাশিত হয়েছেঃ  06:40 PM, 10 July 2021

অনলাইন ডেস্কঃ কুড়িগ্রামের উলিপুরে সরকারের বিধি নিষেধ উপেক্ষা করে লকডাউনে দোকানপাট খোলার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে একদল ব্যবসায়ী।

শনিবার দুপুরে কাপড় ও জুতার ব্যবসায়ীগণ শহরের বড় মসজিদ মোড়ে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। প্রত্যক্ষদর্শীরা জানান, সরকার ঘোষিত কঠোর লকডাউনে দোকানপাট বন্ধ হয়ে যাওয়ায় অনেকটা বেকার হয়ে পড়েছেন কাপড়-জুতার দোকানের মালিক ও কর্মচারীরা।

কোরবানির ঈদকে সামনে রেখে তাদের বেচাকেনা থাকলে কর্মচারিদের বেতন ও নিজেদের কিছুটা উপকার হবে বলে তারা দোকানপাট খোলার দাবিতে এ মানববন্ধন করেন। এসময় খবর পেয়ে উলিপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা ও উলিপুর থানার ওসি ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের বুঝিয়ে শান্ত করেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ ঘটনায় ব্যবসায়ী ও কর্মচারীদের মাঝে উত্তেজনা বিরাজ করে।

বস্ত্র ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম বলেন, সরকারের নির্দেশ আমরা অবশ্যই মেনে চলব। কিন্তু আজকের বিক্ষোভ ও মানববন্ধন সম্বন্ধে তিনি কিছুই জানেন না বলে জানান। এছাড়া উলিপুর বণিক সমতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা বলেন, সারাদেশে লকডাউন চলাকালীন এধরনের কর্মসূচি নিন্দনীয়।

উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হলে কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।
ইউ এন ও নুরে জান্নাত রুমি বলেন, ব্যবসায়ীদের সাথে কথা পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। ঈদ কে সামনে রেখে কিছু ব্যবসায়ীরা মানববন্ধনে অংশ নেয়।

আপনার মতামত লিখুন :