সোনাতলা'র সংবাদ

গাছের ডাল কর্তন বিষয়ে বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশন করায় সোনাতলা পৌর কর্র্তৃপক্ষের সংবাদ সম্মেলন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ সোনাতলা পৌর এলাকার ১ নং ওয়ার্ডের রেলস্টেশন রোডের পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও গুড ম্যর্নিং কিন্ডার গার্টেন স্কুলের গেটের সামনে হেলে পড়া পাকুড় গাছের ডাল কর্তন বিষয়ে স্থানীয় অনলাইন পত্রিকা সোনাতলা সংবাদ ডটকমে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে শুক্রবার বিকেলে সোনাতলা পৌরসভায় সংবাদ সম্মেলন করেছে সোনাতলা পৌর কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সোনাতলা পৌরসভার প্যানেল মেয়র-১ তাহেরুল ইসলাম। তিনি তাঁর বক্তব্যে বলেন, পৌর এলাকার ১ নং ওয়ার্ডের রেলস্টেশন রোডের পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও গুড ম্যর্নিং কিন্ডার গার্টেন স্কুলের গেটের সামনে, দিঘীর পাশে একটি পাকুড় গাছের গোড়ার দিকের মাটি সরে গিয়ে গাছটি হেলে পড়ে। বৈদ্যুতিক খুঁটি সংলগ্ন এ গাছটির হেলে পড়া ডাল যেকোন সময় ভেঙ্গে পড়ে দুটি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও পথচারীদের জানমালের ক্ষেত্রে চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এমতাবস্থায় পথচারী, ছাত্র-ছাত্রী, তাদের অভিভাবকমন্ডলী ও পার্শ্ববর্তী স্থানীয় জনগনের অনুরোধে জানমাল রক্ষার্থে উপজেলা নির্বাহী অফিসার ও রেলওয়ে কর্তৃপক্ষকে মৌখিকভাবে জানিয়ে ১ নং ওয়ার্ডের কাউন্সিলরসহ অন্যান্য কাউন্সিলর ও কর্মচারীদের নির্দেশনা দেয় পৌর মেয়র মহোদয়। সেই প্রেক্ষিতে ভবিষ্যতের বিপদ ও জানমাল রক্ষায় গাছটির ডাল কর্তন করে যথাযথভাবে সংরক্ষণের ব্যবস্থা করা হয়। সেখানে কোন সাংবাদিক বা অন্য কাউকে কোন কিছুতে বাঁধা প্রদান করা হয়নি। কিন্তু সোনাতলা সংবাদ ডটকম নামক একটি স্থানীয় অনলাইন পত্রিকায় পৌর মেয়র ও কাউন্সিলরদের বক্তব্য প্রকাশ না করে মনগড়া ও বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশন করে। তিনি এহেন বিভ্রান্তিমূলক সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সেইসাথে জনস্বার্থে ও জানমাল রক্ষায় প্রয়োজনীয় কাজে সকলের সহযোগিতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর জহুরুল ইসলাম মণ্ডল শেফা, নিপুন আনোয়ার কাজল, তরিকুল ইসলাম, লাজু তালুকদার, আব্দুর রহিম, সৈয়দা হামিদা, রেজিনা বেগম ও ওয়াছিয়া আকতার রুনা।

Related Articles

Back to top button
Close