সারাদেশ

গোবিন্দগঞ্জে টেন্ডার ছাড়াই দু’লক্ষাধিক টাকার গাছ বিক্রি

সাহাব উদ্দিন রাফেল : গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের পঁচারিয়া হাইস্কুল হতে রহিম উদ্দিনের বাড়ীর রাস্তার গাছ কাটার চলছে মহাউৎসব। রাতে অন্ধকারে দু’লক্ষাধিক টাকার প্রায় ৪০ গাছ টেন্ডার ছাড়াই চুরি করে কেটে বিক্রি করছে সমিতির সভাপতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শাহাদত হোসেন সহ সমিতির সদস্যরা।
ওই সমিতির সভাপতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শাহাদত হোসেনের কাছে গাছ কাটার বিষয়ে জানতে চাইলে, তিনি বলেন, নিজেদের গাছ আমরা কেটেছি, এতে কারো অনুমতি বা টেন্ডারের প্রয়োজন নেই।

এ বিষয়ে ওই ওয়ার্ডের ইউ’পি সদস্য রফিকুল ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদের সাথে চুক্তি করে পঁচারিয়া হাইস্কুল হতে রহিম উদ্দিনের বাড়ী পর্যন্ত প্রায় ১ কিঃ জুড়ে সাড়ে ৩ শ’ ইউক্লিপটার গাছ লাগানো হয়েছে। কিন্তু সমিতির সভাপতি টেন্ডার ছাড়াই দু’লক্ষাধিক টাকার ৪০ টি ইউক্লিপটার গাছ রাতে অন্ধকারে চুরি করে বিক্রি করছে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আইয়ুব হোসেন বলেন, গাছ কাটার সংবাদ পেয়ে গ্রাম পুলিশ পাঠিয়ে ছিলাম। গ্রাম পুলিশ পৌঁছার আগেই সমিতির লোকজন গাছ সড়িয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলেছি এবং পরিষদের সকল সদস্যদের নিয়ে আলোচনা করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Back to top button
Close