সারাদেশ

গোবিন্দগঞ্জে মহিমাগঞ্জ চিনিকলের আখচাষী ও শ্রমিক-কর্মচারীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ

রাষ্ট্রায়ত্ত ৬টি চিনিকল বন্ধের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে গাইবান্ধার গোবিন্দগঞ্জ রংপুর চিনিকলের আখচাষী ও শ্রমিক-কর্মচারীরা টায়ার জালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

আজ ২ ডিসেম্বর (বুধবার) সকালে জেলার গোবিন্দগঞ্জ-মহিমাগঞ্জ চিনিকলের প্রধান ফটকের সামনের রাস্তায় টায়ার জালিয়ে অবরোধ করে বিক্ষোভ করেছে তাঁরা।

এ সময় বিক্ষোভ চলাকালে বক্তব্য রংপুর চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, যুগ্ন সাধারণ সম্পাদক ফারুক হোসেন ফটু, সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, আখচাষী সমিতির সভাপতি জিন্নাত আলী, সাধারণ সম্পাদক ধলু সরকার প্রমূখ।

শ্রমিক ও আখচাষী নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে রাষ্ট্রায়ত্ত সকল চিনিকল বন্ধে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহার করে আখচাষী ও শ্রমিক-কর্মচারীদের বকেয়া বেতন প্রদানের দাবী জানান। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচির মাধ্যমে রেলপথ ও রাজপথ অচল করে দেয়া হবে বলে ঘোষণা করেন তাঁরা।

সড়ক অবরোধে খবর পেয়ে থানা পুলিশ সেখানে উপস্থিত হয়ে সড়ক অবরোধে অনুরোধ করলেও শ্রমিক ও আখচাষীরা সড়ক অবরোধ চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় থাকে।

Related Articles

Back to top button
Close