সারাদেশ

গোবিন্দগঞ্জ পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর ইশতেহার ঘোষণা

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে আসন্ন ৩০ জানুয়ারি পৌর নির্বাচনের ইশতেহার ঘোষণা করেছে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ফারুক আহম্মেদ। এসময় তিনি পুরো পৌর এলাকাকে ফ্রি ওয়াই-ফাই জোন ও পর্যায়ক্রমে সিসি টিভির আওতায় আনার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাত ১০টার দিকে বিএনপির দলীয় কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ১৯ দফার একটি ইশতেহার পাঠ করেন বিএনপি প্রার্থী। এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটি সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, উপজেলা বিএনপির সভাপতি (ভার:) রেজানুল হাবিব রফিক, সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান ফারুক কবীর আহমেদ, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি রবিউল কবির মনু, সাধারণ সম্পাদক আলতাব হোসেন পাতা উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক সাংবাদিক সাজাদুর রহমান সাজু প্রমুখ।

ইশতেহারে গুরুত্বপূর্ণ দফাসমূহের মধ্যে রয়েছে- পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসনের লক্ষে সকল ধরনের ড্রেন পরিস্কার; নতুন ড্রেন নির্মাণ ও মশক নিধনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন; বাজারসহ পৌরসভার সকল রাস্তা, ডাস্টবিন নিয়মিত পরিস্কার ও উন্নয়ন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পৌর এলাকার সকল রাস্তা বিদ্যুৎ বাতির ব্যবস্থা করা; সকল ওয়ার্ডে সমভাবে উন্নয়ন পরিকল্পনা ও গরীব দুখীর ভাতাকার্ডের ব্যবস্থা করা; বিনোদনের জন্য শিশুসহ সকলের উপযোগী করে পার্ক নির্মাণ; বাসা বাড়ীর পৌরকর সাধ্য সীমার মধ্যে রাখা; স্থাপনা নির্মাণে নক্সা অনুমোদন দ্রুত করা ব্যবসা-বাণিজ্য, ট্রেড লাইসেন্স সহজিকরণ ও ব্যবসায়ীদের গুরুত্বের সাথে অগ্রাধিকার দেওয়ার নিশ্চয়তা প্রদান করেন।
এছাড়া চাঁদাবাজি, সন্ত্রাস ও মাদকসহ অন্যায় কর্মকান্ড বন্ধ, রিক্সা, ভ্যানে অন্যায়ভাবে চাঁদা আদায় বন্ধ ও রিক্সা ভ্যানের জন্য উপযুক্ত স্ট্যান নির্মাণ; পৌরসভার উন্নয়নে গণ্যমান্য ব্যক্তি বর্গের মতবিনিময়ের মাধ্যমে সিদ্ধান্ত গ্রহন পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কাজের ওপেন টেন্ডার নিশ্চিত করাসহ সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরদের কার্যকর মর্যাদা রক্ষায় সহযোগিতা করা; শিক্ষা ও সাংস্কৃতি বিকাশে সর্বোচ্চ পৃষ্ঠপোষকতা প্রদান; সকল ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়নে ও ধর্মীয় অনুষ্ঠান উৎযাপনে প্রত্যক্ষ সহযোগিতা করা; নারীসহ ছাত্রীদের চলাফেরায় প্রতিবন্ধকতা সৃষ্টি হলে কিংবা ইভটিজিং এর শিকার হলে তা কঠোর হস্তে দমন; খেলাধুলার মধ্যমে শিশুদের শারীর ও মেধা বিকাশে ব্যবস্থা গ্রহন; স্বাস্থ্য সুরক্ষায় পৌরবাসীদের অধিকতর সহযোগিতা প্রদান এবং পৌরসভা পরিচালনায় দলীয়করণ না করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

Related Articles

Back to top button
Close