সারাদেশ

চরম ভোগান্তিতে ঠাকুরগাঁও পঞ্চগড়ের মানুষ

আরিফুজ্জামান আরিফ, ঠাকুরগাঁও প্রতিনিধি ।। পঞ্চগড় , ঠাকুরগাঁও ও দিনাজপুর থেকে সব ধরনের দূর পাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন এই তিনজেলার সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।

কর্মকর্তা, শ্রমিক,কর্মচারীদের বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধির দাবিতে গতকাল রবিবার থেকে তিন জেলার (পঞ্চগড়-ঠাকুরগাঁও-দিনাজপুর) মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাদের সিদ্ধান্ত অনুযায়ী এ যান চলাচল বন্ধ রয়েছে।

আর এসব কারণে ঠাকুরগাঁও, পঞ্চগড় ও দিনাজপুর থেকে অন্য জেলাগামী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে। একইভাবে অন্যান্য জেলা থেকেও এই তিন জেলার উদ্দেশ্যে ছেড়ে আসছে না কোনো গাড়ি। ফলে ঈদের আগে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।

ঠাকুরগাঁও শহরের বেশ ক’জন ব্যবসায়ী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘ এমনিতেই ব্যবসা ভাল যাচ্ছেনা । ঈদ উপলক্ষ্যে একটু ব্যবসা করবো কিন্তু ঢাকা যাওয়ার গাড়ি বন্ধ। নতুন মাল আনার জন্য ঢাকা যেতে হবে। কিন্তু আমরা এক প্রকার জিম্মি হয়ে গেছি মোটর পরিবহন শ্রমিকদের কাছে।’

ঠাকুরগাঁও থেকে ঢাকা পৌঁছেছেন কলেজ শিক্ষার্থী আসাদুজ্জামান রনি । দৈনিক সংবাদ আজকালকে বলেন, ‘জরুরী প্রয়োজনে ঢাকা আসতে হল । কিন্তু রংপুর থেকে টিকেট সংগ্রহ করতে হয়েছে । পরিবহণ সংশ্লিষ্ট লোকজন এভাবে ইচ্ছে মত সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলেন ‘ ।

ঠাকুরগাঁও মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শাহদাৎ হোসেন জানান, এটা আমাদের অনেক আগের দাবি। অন্য গাড়ির তুলনায় হানিফ পরিবহনের বেতন অনেক কম। তাই সবার সিদ্ধান্ত মোতাবেক গাড়ি চলাচল বন্ধ করা হয়েছে। গতকাল রবিবার বিকালে রাজশাহীতে এ বিষয়ে সভা ছিল। কিন্তু কোনো প্রকার সমাধান হয় নাই। বেতন বাড়ালে আবার গাড়ি চলাচল শুরু হবে।

উল্লেখ্য, কয়েকদিন আগে থেকেই ঠাকুরগাঁও পঞ্চগড় থেকে হানিফ পরিবহণের কোন গাড়ি ঢাকার উদ্দেশ্যে ছাড়ছেনা ।

Related Articles

Back to top button
Close