সারাদেশ

চলে গেলেন না ফেরার দেশে আওয়ামীলীগ নেতা মোহাম্মদ হোসেন ফকু

সাহাব উদ্দিন রাফেল : প্রখ্যাত শ্রমিক নেতা গাইবান্ধা জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহিমাগঞ্জ মহিলা কলেজের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ হোসেন ফুকু   বুধবার বিকাল সাড়ে ৩টার সময় তাঁর গোবিন্দগঞ্জের নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ………….ওয়া ইন্না এলাইহে…… রাজেউন)। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স ছিলো (৬২) বছর।

তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়ে রেখে গেছেন। এছাড়াও তিনি রাজনীতির পাশাপাশি দীর্ঘদিন দেশের শীর্ষস্থানীয় শ্রমিক সংগঠনের নেতৃত্ব দিয়ে আসছিলেন। ২০০৯ সালে চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন এবং ২০১৪ সালে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

তিনি বাংলাদেশের শ্রমিক সংগঠনের প্রতিনিধি হিসেবে বিভিন্ন সময়ে বিভিন্ন দেশে সেমিনারে অংশ নেন। তাঁর প্রথম জানাজার নামাজ, বৃহস্পতিবার বেলা ১১টায় গোবিন্দগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে, দ্বিতীয় জানাজা উপজেলার শালমারা এবং শেষ জানাজা মহিমাগঞ্জে অনুষ্ঠিত হবে এবং বাদ আসর তাঁকে তাঁর মহিমাগঞ্জস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে জেলা আওয়ামীলীগের এই নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

Related Articles

Back to top button
Close