অন্যরকম সংবাদজাতীয়

রাজশাহী টু ঢাকার বিরতিহীন ট্রেন চালু হতে যাচ্ছে ১লা বৈশাখে

সংবাদ আজকাল ডেক্সঃ রাজশাহী-ঢাকার মধ্যে বিরতিহীন ট্রেন চলাচল শুরু হতে যাচ্ছে। আগামী পহেলা বৈশাখের দিন থেকে ট্রেনটি চালু হবে বলে জানা গেছে। রেলপথ মন্ত্রণালয় থেকে রাজশাহী-ঢাকার মধ্যে নতুন একটি ট্রেনের অনুমোদন দেওয়া হয়েছে সোমবার।
এদিকে ট্রেন চালানোর সব প্রস্তুতি এরই মধ্যে শেষ করেছেন পশ্চিম রেলওয়ে। অন্যদিকে ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেন চালু অনুমোদন ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে বিশেষ নির্দেশনা দেওয়ায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজশাহীবাসীর পক্ষ থেকে ধন্যবাদসহ বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।
উল্লেখ্য রাজশাহী-ঢাকার মধ্যে বিরতিহীন ট্রেন চলাচলে সময় বাঁচবে দুই থেকে আড়াইঘন্টা।
এ বিষয়ে রাসিক মেয়র লিটন বলেছেন, ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেন চলাচলের দীর্ঘদিনের দাবী ছিল রাজশাহীসহ এই অঞ্চলের মানুষের। গত মেয়র নির্বাচনে তার অন্যতম নির্বাচনী প্রতিশ্রুতিও ছিল এটি। মেয়র নির্বাচিত হলে ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেন চালুর চেষ্টা করবেন বলেও নির্বাচনী প্রচারণায় তিনি রাজশাহীর মানুষকে কথা দিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত ট্রেনটি চালু হচ্ছে জেনে তিনি প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ থেকে সকালে ট্রেনটি রাজশাহী স্টেশন ছাড়বে ঢাকার কমলাপুর স্টেশনের উদ্দেশ্যে। ট্রেনটি বিরতিহীনভাবে ঢাকায় পৌঁছুবে। একই ট্রেন বিকালে ঢাকা ছাড়বে রাজশাহীর উদ্দেশ্যে। সন্ধ্যার পরপরই ট্রেনটি রাজশাহী পৌছুবে।

ট্রেনটিতে অন্যান্য আন্তঃনগর ট্রেনের মতোই বিশেষ সব যাত্রীসেবা থাকবে। রাজশাহী-ঢাকার মধ্যে সাধারণভাবে আন্তঃনগর ট্রেনগুলি ৬ থেকে সাড়ে ৬ ঘন্টার সময়ে চলাচল করলেও এই ট্রেনটি গন্তব্যে পৌঁছাবে মাত্র ৪ থেকে সাড়ে ৪ ঘন্টা সময় নেবে।

সপ্তাহের সাতদিনের মধ্যে একদিন যাত্রা বিরতি রাখবে এই ট্রেন। এদিকে রাজশাহী-ঢাকার মধ্যে বিরতিহীন ট্রেন চালুর খবরে রাজশাহীর মানুষও সন্তোষ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, এই ট্রেন চলাচলের সময়সূচী শিগগির প্রকাশ করবে রেলওয়ে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

Related Articles

Back to top button
Close