সারাদেশ

চিরিরবন্দরে ইউপি নির্বাচনের ৪৫দিন অতিবাহিত হলেও ভাতা পায়নি ১হাজার ৮শ ৫৩ আনসার সদস্য

এম এ হক দিনাজপুর প্রতিনিধি। দিনাজপুর জেলা চিরিরবন্দর উপজেলায় চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের দেড় মাস অতিবাহিত হলেও নির্বাচনী কাজে নিয়োজিত উপজেলার ১ হাজার ৮শ ৫৩ আনসার সদস্য এখন পর্যন্ত কোন ভাতা পাননি। ভাতায় না পাওয়া পেয়ে তারা মানবেতর জীবনযাপন করছেন ও হতাশায় ভুগছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চিরিরবন্দর উপজেলায় গত ৭ মে চতুর্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ১০৯ ভোট কেন্দ্রে ১ হাজার ৮৫৩ আনসার সদস্য দায়িত্ব পালন করেন। এদের মধ্যে ১০৯ পিসি, ১০৯ এপিসি ও সাধারণ আনসার সদস্য ১ হাজার ৬শ ৫৩ জন টানা ৪ দিন দায়িত্ব পালন করেন। কিন্তু নির্বাচন অনুষ্ঠানের দেড় মাসেও অতিবাহিত হলেও অদ্যাবধি তারা কোন ভাতা না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন।

আনছার সদস্য ইয়াকুব আলী, অরবিন্দু রায়, মতলুবুর রহমান, মিজানুর রহমান, শামসুন নাহার, মাসুমা খাতুন, দুলালী রানী ও মনিরা বেগমসহ বেশ কয়েকজন আনসার সদস্য জানান, নির্বাচনের দিন যেসব কর্মকর্তা-কর্মচারী নির্বাচনের কাজে নিয়োজিত থাকেন তাদেরকে নির্বাচন শেষ হওয়া মাত্র পারিশ্রমিক বুঝিয়ে দেয়া হয়। অথচ আমরা নির্বাচনে টানা ৪ দিন দায়িত্ব পালন করে থাকি কিন্তু দেড় মাসেও আমাদের পারিশ্রমিক পাইনি। বর্তমানে রমজান মাস অর্ধেক শেষ হয়েছে এরপর ঈদ। ঈদের আগে যদি আমরা আমাদের পারিশ্রমিকের টাকা না পাই তাহলে হয়তো ঈদের আনন্দ থেকে আমরা বঞ্চিত হবো।

এ ব্যাপারে চিরিরবন্দর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো. আবু সাঈদ জানান, বরাদ্দ পাওয়া গেছে চলতি সপ্তাহে অথবা পরের সপ্তাহে সকল আনসার সদস্যদের টাকা পরিশোধ করা হবে।

Related Articles

Back to top button
Close