শিবগঞ্জ

জাহানারা কা নের ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শিবগঞ্জ উপজেলা নিসচার দোয়া মাহফিল

রশিদুর রহমান রানা শিবগঞ্জ ( বগুড়া) প্রতিনিধি: নিরাপদ সড়ক চাই নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কা নের সহধর্মিণী মরহুমা জাহানারা কা ন এর ২৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ও সড়ক দুর্ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনায় নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে সোমবার, বাদ আসর, ভাইযরে পুকুর কেন্দ্রীয জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দোয়া মাহফিলে এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া পরিচালনা করেন ভাইয়রে পুকুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব।

মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন আটমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাফফর হোসেন, নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার আহ্বাযক সাংবাদিক রশিদুর রহমান রানা, যুগ্ম-আহ্বায়ক সাংবাদিক রবিউল ইসলাম রবি, সদস্য সচিব প্রভাষক আবদুল হান্নান, ইউপি সদস্য খন্দকার আল এমরান, আব্দুল হান্নান, প্রভাষক রফিকুল ইসলাম মাই টিভির সাংবাদিক কামরুজ্জামান, দৈনিক মুক্তবার্তার স্টাফ রিপোর্টার গোলজার রহমান, দৈনিক মুক্ত সকাল পত্রিকার বগুড়া জেলা প্রতিনিধি ইমরানুল হক, এম দুলাল, সাইফুল ইসলাম,বাদশা,নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার নির্বাহী সদস্য সোহেল রানা, উপজেলা গ্রাম পুলিশের সভাপতি মাসুদুর রহমান মাসুদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য: ২৭ বছর আগে চট্টগ্রামের অদূরে চন্দনাইশে বান্দরবানে স্বামী ইলিয়াস কা নের কাছে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় জাহানারা কা ন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমা’কে। ইলিয়াস কা ন সে সময় ছবির স্যুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কা ন নেমে আসেন পথে। পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই শ্লোগান নিয়ে গড়ে তুলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’। মাসে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং মরহুমা জাহানারা কা নের ২৭তম মৃত্যুবার্ষিকী, যাঁর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার এই সামাজিক আন্দোলনের জন্ম।

Related Articles

Back to top button
Close