সারাদেশ

জোর করে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যায় না – ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

মোঃ আরিফুজ্জামান আরিফ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ।। বর্তমান সরকার জনবিচ্ছিন্ন হয়ে উদ্দেশ্যহীন পথে হাঁটছে উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিয়ে জোর করে বেশিদিন ক্ষমতায় টিকে থাকা যায় না। কিছুদিন হয়তো যায়, কিন্তু দীর্ঘ সময় যায় না। এমনটা ইতিহাসেও নেই।
সরকার ক্ষমতায় এসে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে একে একে ভেঙে ফেলে এক দলীয় শাসনব্যবস্থা গড়ে তোলার জন্য আটঘাট বেঁধে নেমেছে। তারা সবার আগে আঘাত করে সংবাদমাধ্যমগুলোকে নিয়ন্ত্রণে নিয়েছে। আইন-শৃঙ্খল বাহিনী ও প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার করছে, যা গণতন্ত্রকে ধ্বংস করার জন্য বড় অস্ত্র হিসেবে ব্যবহার করছে। তারা বিচারব্যবস্থাকে নিয়ন্ত্রণ করায় মানুষের আস্থা বিচার বিভাগ থেকে নষ্ট হয়ে গেছে।
মির্জা ফখরুল বলেন, গোটা দেশের মানুষ এখন ভাবছে আমি নিরাপদ কি না? কখন যে জঙ্গি ভেবে পুলিশ ধরে নিয়ে যায় তার কোনো নিশ্চয়তা নেই। এ সরকার বুঝে গেছে, জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই, জনবিচ্ছিন্ন হয়ে সরকার উদ্দেশ্যহীন পথে হাঁটছে।

রোববার দুপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল আরো বলেন, সমস্যা নিরসনে বিরোধী দল ও সরকারের সঙ্গে আলোচনা হওয়া উচিত।
তিনি আরো বলেন, সরকারের উচিত দ্রুত আলোচনার মাধ্যমে একটা সুষ্ঠু সমাধানের মাধ্যমে রাজনৈতিক দলগুলোর সঙ্কট নিরসন করা। বিরোধী দলকে নিশ্চিহ্ন করে দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে যা দেশের জন্য, জাতির জন্য ও আওয়ামী লীগের জন্যও মঙ্গলকর হবে না।
এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি সুলতানুর ফেরদৌস নম্র, সাধারণ সম্পাদক তৈমুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ প্রমুখ।

Related Articles

Back to top button
Close