সারাদেশ

ঝিকরগাছায় প্রিন্সিপাল বাড়ি ভাড়া দিয়ে চালাচ্ছেন অনার্সের কার্যক্রম,এমপির হস্তক্ষেপে সমাধান

মিঠুন সরকার,ঝিকরগাছা(যশোর)
শনিবার দুপুরে হঠাৎ ঝিকরগাছা মহিলা কলেজ পরিদর্শন করেন যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) ডাঃ মো: নাসির উদ্দিন ।
হঠাৎ অভিযানে বের হয়ে আসে একের পর এক সমস্যা ।
এ সময় জরুরি বৈঠক ডেকে সংসদ সদস্য ডাঃ মো: নাসির উদ্দিন কলেজের নানা সমস্যা এবং শিক্ষক-কর্মচারীদের সমস্যা সম্পর্কে জানতে চান ।একের পর এক অভিযোগ আসতে থাকে অধ্যাক্ষর বিরুদ্ধে ।
ঈদ বোনাস না দেওয়া,অধ্যাক্ষর নিজ কক্ষে ধূমপান,অধিক মুনাফা লাভের আশায় নিজ বাড়ি ভাড়া দিয়ে অনার্সের শিক্ষা কার্যক্রম চালানো,শ্রেণী কক্ষের জন্য বরাদ্দকৃত মার্কার না দেওয়া,মহিলা কলেজ মার্কেটের হিসাব কার্যক্রম ঠিকভাবে উপস্থাপন না করা,চতুর্থ শ্রেণীর কর্মচারী কর্তৃক শিক্ষক-শিক্ষিকা লাঞ্ছনা,ল্যাবরেটরির যন্ত্রপাতি বিক্রি করে দেওয়া,শিক্ষকদের অসম্মানিত করা,টেকনিকাল শিক্ষকরা বেতন না পাওয়া সহ ডজন খানিক অভিযোগ আসে
সংসদ সদস্য ডাঃ মো: নাসির উদ্দিনের কাছে ।
তৎক্ষণাৎ সমাধান যোগ্য সম্যসা গুলোর সমাধান করেন ডাঃ মো: নাসির উদ্দিন । এবং দীর্ঘ মেয়াদি সমস্যা গুলোর দ্রুত সমাধানের আস্সাস দেন ।
এসময় তিনি বলেন “শিক্ষক জাতি গড়ার কারিগর,শিক্ষকের ব্যবহার হতে হবে সুন্দর,সবার সাথে সুন্দর ব্যবহারের মাধ্যমে শিক্ষক এর মর্যাদা রক্ষা করতে হবে”।
তিনি আরও বলেন,”ঝিকরগাছার প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠান দুর্নীতি মুক্ত করতে আমরা কাজ শুরু করেছি,এখনো সময় আছে যারা দুর্নীতি করেছেন বা করছেন তারা সৎ পথে ফিরে এসে মানুষের কল্যাণ করুন। আমার নির্বাচনী এলাকায় কখনো দুর্নীতি চলবে না ।”
এসময় তার সফর সঙ্গী হিসাবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: সেলিম রেজা,মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী,সাংবাদিক মিঠুন সরকার,ছাত্রলীগনেতা হান্নান হোসেন সহ আরো অনেকে।

Related Articles

Back to top button
Close