বগুড়ার-সংবাদশিবগঞ্জ

টানা ২ দিন ঝিরিঝিরি বৃষ্টিতে জন জীবন স্থবিরতা কৃষি জমির ফলস নষ্ট

নুরনবী রহমান শিবগঞ্জর (বগুড়া)প্রতিনিধিঃ গত টানা ২ দিন ঝিরিঝিরি বৃষ্টিতে জন জীবন স্থবিরতা কৃষি জমির ফলস নষ্ট। বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ঝিরিঝিরি বৃষ্টির কারণে জন জীবনে নেমে এসেছে স্থবিরতা, ২ দিন টানা বৃষ্টির কারণে অনেকে বাড়ি থেকে বের হতে পারছে না।

সরেজমিনে গিয়ে প্রতিবেদক নুরনবী রহমান জানান শিবগঞ্জ,কিচক,মোকামতলা ও মহাস্থান এলাকায় প্রতিদিনের ন্যায় রিক্সা, ভ্যান এবং যারা দিন খায় দিন আনে তাদের লক্ষ্য করা যায়নি।বেশ কিছু রিক্সা, ভ্যান চালকের সাথে কথা বললে তারা বলেন, আমরা গরীব মানুষ, বৃষ্টির কারণে বন্দরে বন্দরে লোক জনের সংখ্যা কম থকাায় বসে বসে দিন পার করছি । তেমন কোন রোজগার নেই বললেই চলে, ছেলে মেয়ে আমাদের দিকে তাকিয়ে আছে কখন আসবে বাবা এক মুঠো চাল ডাল বাজার হাতে নিয়ে, কখন ভরবে পেট। অপরদিকে টানা বৃষ্টির পাশাপাশি হালকা বাতাস বয়ে যাওয়ার কারণে কৃষককের কৃষি জমির ধান, আগামী আলু নষ্ট হওয়া কৃষকের ক্ষতি হয়েছে।

উপজেলার খামারপাড়া গ্রামের কৃষক রফিকুল ইসলাম বলেন, আমি গত ৫ দিন পূর্বে আমার জমিতে আলু রোপন করেছি, কিন্তু টানা বৃষ্টির কারণে সমস্ত আলুর বীজ জমির ভিতরেই পচে নষ্ট হচ্ছে। আমার আলু রোপন করতে খরচ হয়েছে ১৬ হাজার টাকা। অনন্তবালা গ্রামের কৃষক আব্দুল বাছেত এর সাথে কথা বললে তিনি বলেন, আমি ২ বিঘা জমি বর্গা নিয়েছি ৩০ হাজার টাকায়, ধানের চারাগুলো বেশ ভাল হয়েছে কিন্তু টানা বৃষ্টি ও হালকা বাতাসের কারণে জমির ধান মাটিতে পরে গেছে।

Related Articles

Back to top button
Close