সারাদেশ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে আইপজিটিভ এর কর্মশালার আয়োজন

মোঃ আরিফুজ্জামান আরিফ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ।। তথ্য প্রযুক্তিকে ভয় নয়,প্রযুক্তিতে করবো বিশ্বজয়’ এ স্লোগান নিয়ে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে দুইদিনের কর্মশালার আয়োজন করেছে সেবামূলক সংগঠন-আইপজিটিভ ।

শুক্রবার সকাল ১০টা থেকে পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় হলরুমে ২য় বারের মতো এ কর্মশালার আয়োজন শুরু করে এই সংগঠনটি । প্রথমদিনের কর্মশালায় বিভিন্ন কলেজের একাদশ শ্রেণীর দুইশতাধিক শিক্ষার্থী অংশ নিলেও, দ্বিতীয় দিনেও কিন্তু তার কম নয় ।

উক্ত কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন আলিউল ইসলাম অর্নব, তিনি বুয়েট’র সিএসই বিভাগের শিক্ষার্থী। এছাড়াও ছিলেন ঢাবি’র সিএসই বিভাগের শিক্ষার্থী ফিরোজ আহমেদ, ন্যাশনাল হেকাথন-২০১৬ এর চ্যাম্পিয়ন দলের সদস্য মনোয়ার জাহান মুফাদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী শরীফুল ইসলাম সজীব।

কর্মশালার বিষয়ে আইপজিটিভ এর সভাপতি শফিক পারভেজ পরাগ বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে দেশের প্রতিটি ক্ষেত্রেই তথ্য প্রযুক্তির ব্যবহারের জোর চেষ্টা চালাচ্ছে। আর ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়নে আইপজিটিভও কাজ করছে। এরই ধারাবাহিকতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে যেসকল শিক্ষার্থীরা পিছিয়ে আছে তাদের এগিয়ে নিতেই দ্বিতীয় বারের মতো আমরা এই কর্মশালার আয়োজন করেছি। তিনি আরও বলেন প্রতি বছর যেন আমরা এই কর্মশালার আয়োজন করতে পারি সেজন্য সবার সহযোগিতা কামনা করেন।

এছাড়াও সার্বিক সহযোগিতায় আইপজিটিভের মোবাস্বের,মিলন,মহসিন সবুজ,শোভন,অনুপ সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

দুইদিনের এই কর্মশালায় অংশ নিতে একাদশ ও দ্বাদশ শ্রেণীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পাঁচশতাধিক শিক্ষার্থী অনলাইনে রেজিস্ট্রেশন করেছে বলে জানান তিনি।

Related Articles

Back to top button
Close