সারাদেশ

ঠাকুরগাঁওয়ে এক জঙ্গি আটক

আরিফুজ্জামান আরিফ, ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁওয়ে শহরের সরকারপাড়া এলাকায় অভিযান চালিয়ে ধারালো অস্ত্র সহ সন্দেহভাজন আবু হাসনাত (২৪) নামে এক জঙ্গিকে আটক করেছে পুলিশ। গত সোমবার বিকেল সাড়ে ৪টায় তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার ওই জঙ্গিকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী) আইন,২০১৩ এর ৬(২) এর (ঈ)/৯(৩)/১০/১২/১৩ ধারায় জেল হাজতে প্রেরন করে। আটককৃত সন্দেহভাজন জঙ্গি আবু হাসনাত সরকারপাড়া এলাকার ইনতাজুর রহমানের ছেলে। সে ঢাকা মেডিকেল কলেজের ছাত্র ও বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের একজন সক্রিয় কর্মী। এছাড়াও তাঁর বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সন্ত্রাসী কর্মকান্ড ঘটানোর উদ্দেশ্যে গত শনিবার (১১ জুন) রাতে ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের কিসামত তেওয়ারীগাঁও গ্রামে লুৎফর রহমানের বাড়িতে ২০-২৫ জন জঙ্গি বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে ওই সময় লুৎফর রহমানের বাড়িতে অভিযান চলায় পুলিশ। এসময় জঙ্গিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। দীর্ঘ একমাস পর গত সোমবার (১১ জুলাই) পুলিশ সাম্প্রতিক সন্ত্রাস ও জঙ্গি তৎপরতার বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়ে শহরের সরকারপাড়া এলাকায় তাঁর বাড়ি থেকে ধারালো অস্ত্র সহ সন্দেহভাজন আবু হাসনাত (২৪) নাম এক জঙ্গিকে আটক করে। এ ঘটনায় ঠাকুরগাঁও সদর থানার এসআই গোলাম মর্তুজা বাদী হয়েছে একটি মামলা দায়ের করেন। জিজ্ঞাসাবাদ শেষে গত মঙ্গলবার ঠাকুরগাঁও সিনিয়র চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আটক জঙ্গিকে হাজির করা হলে বিচারক সাইফুল ইসলাম মোল্লা তাকে জেল হাজতে প্রেরণ করেন।
এসআই গোলাম মর্তুজা বলেন, জিজ্ঞাসাবাদে আটককৃত সন্দেহভাজন জঙ্গি আবু হাসনাত সেই বৈঠকে উপস্থিত ছিল বলে স্বীকার করেছে।
এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঠাকুরগাঁও জেলায় প্রতিদিনেই সাম্প্রতিক সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা বিরোধী বিশেষ অভিযান চালানো হচ্ছে যাতে ঠাকুরগাঁওয়ে কোন রকমের জঙ্গি হামলা না হয়।

Related Articles

Back to top button
Close