সারাদেশ

ঠাকুরগাঁওয়ে বিভিন্ন স্কুল-কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধন পালিত

আরিফুজ্জামান আরিফ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ঃ সন্ত্রাস নয়, শান্তি চাই, শঙ্কামুক্ত জীবন চাই- এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে ১ আগস্ট সোমবার সকাল ১১টার দিকে ঢোলারহাট এস, সি উচ্চ বিদ্যালয়, ঢোলার হাট বালিকা উচ্চ বিদ্যালয় ও রুহিয়া ডিগ্রি কলেজের উদ্যোগে সারা দেশের ন্যায় শিক্ষা মন্ত্রানালয়ের কর্মসূচি অনুযায়ী সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধন পালিত হয়।
সোমবার সকাল ১১টার দিকে শহরের চৌরাস্তায় প্রায় দু ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করা হয় ।

সারা দেশের ন্যায় শিক্ষা মন্ত্রানালয়ের কর্মসূচি অনুযায়ী সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধন পালিত হয়। মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।
এ সময় বক্তব্য রাখেন , ক্ষীরোদ চন্দ্র বর্মণ প্রধান শিক্ষক ঢোলারহাট এস, সি উচ্চ বিদ্যালয়, মোঃ আমিনুল ইসলাম প্রধান শিক্ষক ঢোলার হাট বালিকা উচ্চ বিদ্যালয়, রুহিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মামুনুর রশিদ সহ প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী কর্মকর্তা, ছাত্র-ছাত্রী ও স্থানীয় জন সাধারন।
বক্তরা বলেন যারা সারা দেশ ব্যাপি জঙ্গি তৎপরতা চালাচ্ছে তারা জাতির শত্রু, তারা দেশের শত্রু। তাই আমাদের এই কোমলমতি শিক্ষার্থীদেরকে জঙ্গিবাদের কুফল সম্পর্কে অবগত রাখতে হবে, যাতে কোন ক্রমেই কোমলমতি শিক্ষার্থীরা জঙ্গিবাদের সাথে জড়িত হতে না পারে। এ সময় ছাত্রছাত্রীরা জঙ্গিবাদ প্রতিরোধ মূলক বিভিন্ন প্লেকাড, ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন শ্লোগান দিতে থাকে।
এরপূর্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে এবং চৌরাস্তায় এসে শেষ হয়।

Related Articles

Back to top button
Close