সারাদেশ

ঠাকুরগাঁওয়ে যৌতুক মামলায় এ এসআই জেল হাজতে

আরিফুজ্জামান আরিফ, ঠাকুরগাঁও প্রতিনিধি;
ঠাকুরগাঁওয়ে যৌতুক মামলার আসামি পুলিশের এ এসআই দেলোয়ার হোসেনকে জেলহাজতে পাঠিয়েছেন ঠাকুরগাঁও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।
সূত্রে জানা যায়, ২০০৮ সালের ২৩ মে ঠাকুরগাঁও রুহিয়া ঘনিমহেশপুর গ্রামের সামশুল হকের মেয়ে ছবিতা আক্তারের সঙ্গে সদর উপজেলা বোয়ালিয়া গ্রামের তরিফ উদ্দিনের ছেলে এএসআই দেলোয়ার হোসেনের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের জন্য দেলোয়ার তার স্ত্রীর উপর নির্যাতন করতেন।

এই নিয়ে বহুবার বৈঠক, সালিশ হলেও এএসআই যৌতুক ছাড়া তার স্ত্রীকে গ্রহণ করবেন না বলে জানিয়ে দেন। এরপর ২০১৬ সালের ১২ জানুয়ারি মোছা. ছবিতা আক্তার বাদী হয়ে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মামলা দায়ের করেন। ম্যাজিস্ট্রেট মামলাটি তদন্তের জন্য ঠাকুরগাঁও পুলিশ সুপারকে দায়িত্ব দেন।
এরপর ঠাকুরগাঁও সহকারী পুলিশ সুপার (সার্কেল) আবুল কালাম আজাদ মামলাটি তদন্ত করে এএসআই দেলোয়ার হোসেনের বিরুদ্ধে যৌতুক আইনের ৪ ধারায় অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে মর্মে রিপোর্ট দেন। এএসআই দেলোয়ার হোসেন কোর্ট থেকে সমন পাওয়ার পরও আদালতে হাজির না হলে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মঙ্গলবার এএসআই দেলোয়ার হোসেন আদালতে আত্মসমর্পণ করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সুকান্ত সাহা তাকে জেলহাজতে পাঠান।

Related Articles

Back to top button
Close