সারাদেশ

ঠাকুরগাঁওয়ে শোকের মাসে নানা কর্মসূচী ঘোষণা

মোঃ আরিফুজ্জামান আরিফ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ।। শোক হোক শক্তি! এই শ্লোগানকে সামনে রেখে শোকাবহ আগস্টে ৩ দিন ব্যাপী জাতীয় শোক দিবস পালন করেছে ঠাকুরগাঁও পীরগঞ্জের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ল্যাম্পপোস্ট। এজন্য নিজস্ব পরিচালনায় ল্যাম্পপোস্ট নির্মাণ করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবনী অবলম্বনে বিশেষ প্রামাণ্যচিত্র “বঙ্গবন্ধু ও বাংলাদেশ”। প্রদর্শিত হয় পীরগঞ্জ সরকারি কলেজ, পীরগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও নেকমরদ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে।

কর্মসূচি বিষয়ে ল্যাম্পপোস্ট সাধারণ সম্পাদক ডাঃ একেএম রুহুল আমিন প্রিন্স বলেন- “স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন মানেই সরকারের সহযোগী হয়ে সমাজের বিভিন্ন মাধ্যমে স্বেচ্ছা শ্রম ও উদ্যোগে কাজ করে যাওয়া। বিশেষ করে জাতীয় দিবস গুলো পালন বিষয়ে বিশেষ নির্দেশনা থাকে প্রতিটি নিবন্ধনকৃত সংগঠনের প্রতি। সুনাগরিকের দায়িত্ব ও কর্তব্য পালন চর্চা থেকেই আমাদের প্রতিটি কর্মসুচি গ্রহণ ও বাস্তবায়ন হয়ে আসছে”।

সফল কর্মসূচী বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ল্যাম্পপোস্ট’র তথ্য প্রযুক্তি ও সামাজিক যোগাযোগ সম্পাদক- আরাফাত ইবনে হোসাইন, পাঠাগার ও দপ্তর সম্পাদক- আবু সাঈদ আরিফুজ্জামান আতিক, সাংগঠনিক সম্পাদক- হৃদয় মাহমুদ, সহসাংগঠনিক সম্পাদক- মোঃ আব্দুল হামিদ শাহরিয়ার ও প্রচার সম্পাদক- কাওসার আলী। স্বেচ্ছাসেবকদের মাঝে মোঃ রুবেল আলী, সাজ্জাদ, রনি অন্যতম সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন।

উক্ত কর্মসূচী বাস্তবায়নে ল্যাম্পপোস্ট কে আর্থিক সহায়তা করেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সোরওয়ার্দী আলম স্বপন (সাবেক ভিপি, পীরগঞ্জ সরকারি কলেজ)।

‘শোকের মাস সমাপনী’ শীর্ষক অনুষ্ঠানে আগামী ৩১ আগস্ট জেলা সদরের বিশেষ আমন্ত্রণে প্রামাণ্যচিত্রটি প্রদর্শন করবে ল্যাম্পপোস্ট।

এছাড়াও স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নের ২০টি গুরুত্বপূর্ণ বাজার ও জনবহুল স্থানে টাঙানো হয় মাদক, দুর্নীতি ও জঙ্গি বিরোধী শ্লোগান সংবলিত বিশেষ প্রচারণা ব্যানার ও ফেস্টুন।

Related Articles

Back to top button
Close