সারাদেশ

ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত

আব্দুল কাদের জিলানী,ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় জমির বিরোধে মোহাম্মদ আলী নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে প্রতিবেশি জাহেরুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম করাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা সহ ৬ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।
রোববার দুপুরে ঠাকুরগাঁও জনাকীর্ন আদালতে অতিরিক্ত দায়রা জজ বিএম তারিকুল কবীর এ রায় প্রদান করেন।
দন্ডিত আসামী হলেন- ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ১নং গেদুরা ইউনিয়নের মেদেনী সাগর গ্রামের আবু তাহেরর ছেলে।
এছাড়াও আসামী:- আলম, তাজউদ্দীন, আবু তাহের ডিকরা, মহসিনা বেগম, মুক্তা বেগম, সেরিনা বেগম, রেহেনা বেগম, জাহেরা বেগম ও মহসিনগণের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়।
মামলার বিবরণে জানা যায়, দীর্ঘদিন আগে ৪ শতক জমি বিক্রি করা নিয়ে নিহত মোহাম্মদ আলীর(৩৯) পরিবারের সঙ্গে আসামী পক্ষে বিরোধ চলে আসছিল। উক্ত শত্রুতার জের ধরে ২০০৩ সালের ২৬ অক্টোবর বেলা ২ টার সময় নিহত মোহাম্মদ আলী রোপা ধান ক্ষেতে পানি সেচ দিয়ে বাড়ী ফেরার পথে আবু তাহেরের বাড়ির কাছে পৌঁছলে দন্ডিত আসামী ও তার সহযোগিরা তাকে আটক করে বেধরক মারপিট করে। আসামী জাহেরুল ইসলাম লোহার রড দিয়ে মোহাম্মদ আলীকে আঘাত করলে সে মাটিতে পড়িয়া যায়। তার চিৎকারে নিহতের ভাই ভাবি সহ অন্যান্যরা এগিয়ে এলে আসামীরা তাদেরকে মারপিট করে এবং মহিলাদের শ্লীলতাহানী ঘটায়। রক্তাক্ত অবস্থায় আহতদের হাসপাতালে ভর্তি করা হলে মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
এ ঘটনায় মৃতের ভাই বাদী হয়ে ১১ জনকে আসামী করে হরিপুর থানায় একটি মামলা দায়ের করে। তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জসীট দাখিল করে।

Related Articles

Back to top button
Close