সারাদেশ

ঢাকায় নিহত জঙ্গী আব্দুল­াহ’র বাড়ী দিনাজপুরেঃ

এম এ হক, দিনাজপুর প্রতিনিধি। রাজধানী কল্যাণপুরে জঙ্গী বিরোধী অভিযানে অপারেশন স্টর্ম-২৬ এ নিহত ৯ জঙ্গীর মধ্যে মোতালেব ওরফে আব্দল­াহ (২৮) নামে এক জঙ্গীর বাড়ী দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার বল­ভপুর গ্রামে।

নিহত জঙ্গী আব্দুল­াহ নবাবগঞ্জ উপজেলার ৭নং দাউদপুর ইউনিয়নের বল­ভপুর গ্রামের মো: সোহরাব আলীর ছেলে। তার মায়ের নাম মোছাঃ মোসলেমা খাতুন। তার বাবা পেশায় একজন রাজমিস্ত্রী। আব্দুল­াহ’র চার ভাই দুই বোন রয়েছে।

নিহত আব্দুল­াহর ভাই আবুল কালাম ও আব্দুস সালাম জানান, আব্দুল­াহ বল­ভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে। এরপর দিনাজপুরের হাকিমপুর হিলি মাদরাসায় লেখাপড়া করতে করতে নওগাঁ জেলার আলাদিপুর হেফজ মাদরাসায় চলে যায়। সেখান থেকে রূপগঞ্জ ফাজিল মাদরাসায় ফাজিল প্রথম বর্ষে পড়ত। গত এক বছর থেকে সে বাড়ির সঙ্গে শুধু মোবাইলে যোগাযোগ করতো। বাড়ীতে আসেনি।

তারা আরো জনায়, গত ৫/৭ দিন আগে সে মোবাইলে তার বড় ভাই নুরুল ইসলামের সঙ্গে কথার সময় কুরবানির ঈদে বাড়ীতে আসবে বলে জানায়। মেরিনে সে চাকরির জন্য চেষ্টা করছে। এটাই ছিল তার সঙ্গে পরিবারের সদস্যদের শেষ কথা।

এ ব্যাপারে নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইসমাইল হোসেন সাংবাদিকদের জানান, আব্দুল­াহ’র নিখোঁজ বিষয়ে পরিবারের পক্ষ হতে পুলিশকে অবহিত করার কোন তথ্য থানায় নেই। তবে ষষ্ঠ শ্রোণ থেকে সে বাইরে পড়াশুনা করতো বলে জানা গেছে। সে রাজশাহীতে একটি মাদরাসায় লেখাপড়া করত। বেশ কিছু তথ্য যাচাই বাচাই করে দেখা হচ্ছে তার পরিবারের আর কেউ জঙ্গী সম্পৃক্ততায় জড়িত আছে কিনা। আব্দুল­াহর পিতা সোহরাব আলী ও তার ভাই নুরুল ইসলামকে আটক করে ডিএনএ টেস্টের জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

Related Articles

Back to top button
Close