সারাদেশ

দক্ষিণ এশিয়ার যুব নেতৃত্বের পদক প্রাপ্ত কলারোয়ার কান্তা রেজার সংবর্ধনা

সাজমিন সাথীঃ সাতক্ষীরার কলারোয়ায় নারী ও পরিবেশ সুরক্ষা কেন্দ্রের সভাপতি শেখ কান্তা রেজা বাংলাদেশের হয়ে দক্ষিণ এশিয়ার যুব নেতৃত্বের পদকে ভুষিত হওয়ায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।
শুক্রবার বিকাল ৪ টার দিকে নারী ও পরিবেশ সুরক্ষা কেন্দ্রের ব্যানারে কলারোয়া মাধ্যমিক শিক্ষক সমিতির অডিটোরিয়ামে এক অনাড়ম্বর পরিবেশে এই সংবর্ধনার আয়োজন করা হয়।
সংবর্ধিত কামাল রেজা ঢাকা বিশ্ববিদ্যালয়ের দূর্যোগ ব্যবস্হাপনা বিভাগের স্নাতকোত্তর শ্রেণীর মেধাবী ছাত্রী ও কলারোয়া পাবলিক ইনস্টিটিউট এর সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কামাল রেজার কন্যা।
সম্প্রতি ভারতে অনুষ্ঠিত ভারতের সাবেক রাষ্ট্রপতি ডঃ এপিজে আবুল কালামের নামে প্রদানকৃত কালাম ইয়ূত লিডারশীপ এ্যাওয়ার্ড-২০১৯ পদকে একমাত্র বাংলাদেশের হয়ে নেতৃত্ব দেওয়ায় তাকে এ সন্মাননা প্রদান করা হয়। একমাত্র মেয়ে হয়ে বাংলাদেশের এই এ্যাওয়ার্ড পাওয়ার কারনে ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি এক সৌজন্য সাক্ষাতকারে কলারোয়ার গর্ব কান্তা রেজার সাথে কথা বলেছেন।
কলারোয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ শিক্ষাবিদ আলহাজ্ব আবু নসর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কলরোয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু,বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কলারোয়া মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আমানুল্লাহ আমান, ময়মনসিংহ ত্রিশাল কাজী নজরুল ইসলাম বিশ্ব বিদ্যালয়ের ডঃ প্রফেসর জাহিদুল কবির, বাংলাদেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এডিপিও মহিউদ্দিন আহম্মেদ, কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন, কলারোয়া বঙ্গবন্ধু মহিলা কলেজে, শেখ আমানুল্লাহ কলেজ, কাজিরহাট ডিগ্রি কলেজ সহ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্হিত থেকে বক্তব্য রাখেন, এ ছাড়াও সংবর্ধনা প্রদানকারী নারীও পরিবেশ সুরক্ষা কমিটির পক্ষে সাধারন সম্পাদক মোঃ মিজানুর রহমান স্বাগত বক্তব্য দেন। সংবর্ধিত কান্তা রেজার বাবা, মা,নানী সহ পরিবারের সদস্যবৃন্দ সংবর্ধনা অনুষ্ঠানে উপস্হিত ছিলেন, আরো উপস্হিত ছিলেন কলারোয়া প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি অধ্যাপক কে এম আনিসুর রহমান, সদস্য সরদার জিল্লুর, সাংবাদিক জুলফিকার আলী, সংবাদ আজকালের সাতক্ষীরা জেলা প্রতিনিধি সাংবাদিক শেখ সাজমিন সাথী সহ বিভিন্ন শ্রেনী পেশার উৎসুক জনতা উপস্থিত ছিলেন।
সংবর্ধিত কান্তা রেজা তার স্বাগত বক্তব্যে বলেনঃ আমি মানুষের জন্য,দেশের জন্য কিছু করতে চাই। আমি অবহেলিত কলারোয়ার জন্য, নারীদের কল্যানে কিছু করতে চাই।
সংবর্ধনা অনুষ্ঠানটি পরিচালনা করেন কলারোয়া আলিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক শেখ শাহজাহান আলী শাহিন।

Related Articles

Back to top button
Close