সারাদেশ

দিনাজপুরে নবাগত পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভাঃ

এম এ হক, দিনাজপুর প্রতিনিধি। দিনাজপুরের নবাগত পুলিশ সুপার মো: হামিদুল আলমের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার বিকেলে পুলিশ লাইনস্ মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় নবাগত পুলিশ সুপার বলেন, ন্যায় বিচার আমার দর্শন, আমার ইবাদত। কোন মানুষ যেন ন্যায় বিচার থেকে বঞ্চিত না হয় আমি সে দিকে অবশ্যই লক্ষ্য রাখবো। তিনি বলেন, আমরা সকলের জন্য একটা সুন্দর কর্মক্ষেত্র তৈরী করতে চাই। যেখানে সবাই শান্তিতে বসবাস করতে পারবে। কোন নিরীহ ও নিরপরাধ মানুষ যেন অযথা হয়রানীর শিকার না হয় সেদিকে পুলিশকে অবশ্যই লক্ষ্য রাখতে হবে। পাশাপাশি কোন অপরাধী যাতে আইনের বাইরে না থাকে সেদিকেও বিশেষ নজর দিতে হবে। প্রকৃত অপরাধীকে আইনের আওতায় এনে অবশ্যই তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, জঙ্গীবাদ ও সন্ত্রাস একটা জাতীয় সমস্যা। এই সমস্যা সমাধানে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। আমরা মানুষকে ঘৃনা করবো না, তার অপরাধমূলক কর্মকান্ডকে ঘৃনা করবো। সেখান থেকে তাদের ফিরিয়ে আনার চেষ্টা করবো।

তিনি বলেন, আসন্ন ইদুল আযহাকে সামনে রেখে জেলায় চাঁদাবাজি, চুরি-ছিনতাই ও মলমপার্টির তৎপরতা প্রতিরোধে পুলিশ সার্বক্ষনিক কাজ করবে। এ ব্যাপারে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। পুলিশ সুপার বলেন, যারা মাদকের সাথে সম্পৃক্ত তারা সবাই অপরাধী। যে কোন মাদক বিক্রেতা, বহনকারী ও সেবনকারীদের ব্যাপারে পুলিশকে তথ্য দিলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। পুলিশ সুপার বলেন, আমার দরজা সবার জন্য অবারিত। আমার কাছে ল্যাংড়া, খোড়া, ধনী-গরিব সব মানুষ সমান। যে কোন মানুষ আমার কাছে সরাসরি যেতে পারবেন। পুলিশ সুপার দিনাজপুরকে জঙ্গী, সন্ত্রাস ও মাদকমুক্ত করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন নিমতলা প্রেসক্লাবের সভাপতি, বিটিবির জেলা প্রতিনিধি ও দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার মো: মতিউর রহমান, কালিতলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সময় টিভির জেলা প্রতিনিধি গোলাম নবী দুলাল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: শাহিন হোসেন, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার শাহ আলম শাহী, সাংবাদিক ইদ্রিস আলী, বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, মো: রেজাউল করিম রঞ্জু, শামিম রেজা, রোস্তম আলী মন্ডল, শাহাদত হোসেন শাহ, শাহরিয়ার হিরু, মো: মিজানুর রহমান মিজান, আবুল কাসেম প্রমূখ।

মতবিনিময় সভায় দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট, অতিরিক্ত পুলিশ সুপার মো: ইলতুৎমিশ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো: মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো: কাজেম উদ্দিন, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মো: রেদওয়ানুর রহিম, ট্রাফিক ইন্সপেক্টর মো: সাদাকাতুল বারীসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা ও দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button
Close