সারাদেশ

দিনাজপুরে পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধ ১ডাকাত গুলিবিদ্ধ ঃ ৩পুলিশ আহত

এম এ হক, দিনাজপুর। দিনাজপুরের ফুলবাড়ীতে ডাকাত-পুলিশ বন্দুকযুদ্ধে সাইফুল ইসলাম (৫০) নামে ডাকাত দলের সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। এসময় ডাকাতের হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার মধ্যরাত ২টার দিকে ফুলবাড়ী জাঙ্গালপুর ব্রিজ এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। আহত ডাকাত দলের সদস্য সাইফুলকে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাইফুল ইসলাম ফুলবাড়ী উপজেলার কাজীহাল ইউনিয়নের আদমপুর গ্রামের মৃত করিম উদ্দীনের ছেলে। তার নামে দেশের বিভিন্ন থানায় ৮৫টি ডাকাতি মামলা রয়েছে।

পুলিশ জানায়, গত ১২ জুন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাড. মোস্তাফিজুর রহমানের ছোট ভাই খাজা মাঈনুদ্দিনের রাজারামপুর পকিরপাড়ার বাড়িতে ডাকাতি হয়। এই ঘটনায় দায়ের হওয়া মামলায় আন্তঃদেশ ডাকাত দলের সদস্য সাইফুল ইসলামকে গত বুধবার রাতে ঢাকার পল­বী থানা থেকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার তাকে দিনাজপুর ফুলবাড়ী থানায় নিয়ে আসা হয়।

পরে তার পদয়া স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়ি আদমপুর পথকে ডাকাতির মালামাল ও পদশীয় অস্ত্র সামুরাই ও ছুরি উদ্ধার করে পফরার পথে জাঙ্গালপুর ব্রিজ এলাকায় পুলিশের গতিরোধ করে অন্যান্য ডাকাত সদস্যরা। এক পর্যায়ে ডাকাতরা গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়। এসময় পুলিশের গাড়ি থেকে লাফ দিয়ে পালিয়ে যাওয়ার সময় পুলিশ গুলি চালালে ডাকাত সাইফুল ইসলাম পায়ে গুলিবিদ্ধ হয়।

এদিকে, ডাকাতদের হামলায় ফুলবাড়ী থানার এসআই আক্কেল আলীসহ ৩ পুলিশ আহত হয়েছেন। প্রায় ঘণ্টাব্যাপী এ বন্দুকযুদ্ধ চলে। গুলিবিদ্ধ অবস্থায় প্রথমে সাইফুলকে ফুলবাড়ী হাসপাতালে ও পরে অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ফুলবাড়ী থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মকছেদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডাকাত সাইফুল ইসলামের নামে দেশের বিভিন্ন থানায় ৮৫টি ডাকাতি মামলা রয়েছে।

Related Articles

Back to top button
Close