সারাদেশ

দিনাজপুর হতে নেপালে ১০ মে.টন চাল প্রেরণঃ

এম এ হক দিনাজপুর প্রতিনিধি। দিনাজপুর হতে নেপালে ১০ মে.টন চাল প্রেরণ করা হয়েছে। নেপালে ভয়াবহ ভূমিকম্পের সহায়তা হিসেবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্র“তিনুযায়ী দিনাজপুর হতে নেপালে ১০ হাজার মে.টন চাল প্রেরণ করা হয়।

শনিবার দিনাজপুর এলএসডি খাদ্যগুদাম থেকে এ চাল প্রেরণ কার্যক্রমের উদ্বোধন করেন দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো: আবু রায়হান মিয়া, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: আব্দুল কাদির, সদর উপজেলা র্নিবাহী কর্মকর্তা মো. আব্দুল রহমানসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত হয়ে নেপালে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ্য নেপালীদের ত্রাণ সহায়তা হিসেবে দ্বিতীয় দফায় ১০ হাজার মেট্রিক টন চাল প্রেরণ করা হল।

দিনাজপুর সদরের পুলহাট এলএসডি গুদাম থেকে সাড়ে ৫ হাজার ও পঞ্চগড় এলএসডি সরকারী খাদ্য গুদাম থেকে সাড়ে ৪ হাজার মেট্রিক টন চাল সড়ক পথে ট্রাকযোগে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত হয়ে নেপালে পৌঁছাবে।

খাদ্য বিভাগ জানায়, চাল পরিবহনের জন্য ইতোমধ্যে ঠিকাদার নিয়োগ করা হয়েছে। ট্রাকযোগে চালগুলো দিনাজপুর ও পঞ্চগড় থেকে নেপালে পাঠানো হবে।

উলে­খ্য, ২০১৫ সালের জুন মাসে ক্ষতিগ্রস্থ্য নেপালীদের ত্রাণ সহায়তা হিসেবে ১০ হাজার মেট্রিক টন চাল বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে একইভাবে নেপালে পাঠানো হয়েছিল।

Related Articles

Back to top button
Close