সারাদেশ

নওগাঁর ডেঙ্গু রোগিদের চিকিৎসার দায়িত্ব নিলেন সাংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন

সবুজ হুসাইন:
সারাদেশে ছড়িয়ে পড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগি। প্রতিদিন বাড়ছে হাসপাতালে ডেঙ্গু রোগির সংখ্যা। এ অবস্থায় নিজের নির্বাচনী এলাকায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিংসার দায়িত্ব নেওয়ার কথা জানিয়েছেন নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। বুধবার রাতে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

নওগাঁর তরুণ এই সাংসদ বলেন, ‘মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়ে সচিবে সঙ্গে স্বাক্ষাত করেছি। এ সময় তার এলাকার হাসপাতারের উন্নয়ন করার প্রয়োজনীয়তার কথা তুলে ধরা হয়। তিনি প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ^াস দিয়েছেন।’

সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল জন সাংবাদিকদের আরও বলেন, ‘আমার নির্বাচনী এলাকায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিতে আসা সকলের পাশে আমি আছি। তাদের চিকিৎসার দায়িত্ব আমার। সংসদ সদস্য হিসেবে এলাকার জনগণের পাশে থাকা আমার দায়িত্ব। আমি আমার দায়িত্ব পালন করার চেষ্টা করে যাচ্ছি।’

নওগাঁ সদর আসনের কেউ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে তার চিকিৎসার সকল দায়িত্ব গ্রহনের ঘোষণা দিয়ে সাংসদ জন আরও বলেন, সারা দেশেই ডেঙ্গু আক্রান্ত হওয়ার প্রকোপ দেখা দিয়েছে। আমাদের নওগাঁ সদর উপজেলা এই রোগ থেকে মুক্ত নয়। এই অবস্থায় নওগাঁ সদর উপজেলার ডেঙ্গু আক্রান্ত সকল মানুষের পাশে থাকার চেষ্টা করার সিদ্ধান্ত গ্রহন করেছি আমি। কেউ ডেঙ্গুতে আক্রান্ত হলে চিকিৎসার যেকোন ধরনের সহায়তার জন্য নির্ধারিত কয়েকটি ফোন নম্বরে যোগাযোগ করার আহবান জানান তিনি। এই মোবাইল নাম্বারগুলো হলো- ০১৭১১৫২০৩৫৩, ০১৭১২২৫৫৮৬৭, ০১৭১২২২৬৬৫১ (সরাসরি নওগাঁ সদর হাসপাতাল), ০১৭৩৪৮৩০৪৯৩, ০১৭১৮৬৭৫৩৪৭, ০১৭১২১৪১২৮৬।

ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি আহবান জানিয়ে ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। দেশের জন্য সবাই যদি একসঙ্গে কাজ করে যেতে পারি তবে খুব দ্রুতই আমরা ডেঙ্গুসহ যেকোনো সমস্যা সমাধান করতে পারবো। যার যার অবস্থান থেকে নিজ নিজ এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রেখে ডেঙ্গু মোকাবেলা করার জন্য সবার প্রতি আহবান জানান এই তরুণ সাংসদ।

Related Articles

Back to top button
Close