বগুড়ার-সংবাদমহাস্থান

নিরাপত্তা বাড়ানো হয়েছে বিজলিরও বগুড়ায় সন্ত্রাসীদের ভয়ে পুলিশি পাহারায় পরীক্ষা দিচ্ছে জেরিন

মহাস্থান (বগুড়া) প্রতিনিধি: বগুড়ায় সন্ত্রাসীদের ভয়ে কঠোর পুলিশী পাহারায় এসএসসি পরীক্ষা দিচ্ছে কিশোরী জেরিন। বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেয়ায় সন্ত্রাসীরা তার বাড়িতে শুধু হামলা করেই ক্ষান্ত হয়নি, বাড়িতে আগুন দেয়া ও ভাংচুরসহ গরু পর্যন্ত লুট করে নিয়ে যায়। একই ঘটনা ঘটে সপ্তম শ্রেণিতে পড়–য়া ছাত্রী বিজলির ক্ষেত্রেও সন্ত্রাসীরা তার বাড়িতেও হামলা করে। সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে জেরিন ও তার পরিবার ২০ দিন যাবত বাড়ি ঘর ছেড়ে পালিয়ে আত্মগোপন করে ছিল। এছাড়া বিজলিকে তার পরিবার পাঠিয়েছিল বগুড়া শহরে আত্মীয়ের বাড়িতে। এ ঘটনায় পুলিশ অবশ্য ৪ জনকে গ্রেফতার করেছে। তবে মুল নায়ক যুবলীগের বহিস্কৃত কর্মী আতিকুর রহমান আকুল ও রাব্বি মিয়া রয়েছে এখনও অধরা।

জানা যায়, বুগড়া সদরের গোকুল মাধ্যপাড়া স্কুল যাওয়া আসার পথে কিশোরী জেরিন ও বিজলিকে উত্যক্ত করে আসছিল আকুল ও রাব্বি। এসএসসি পরীক্ষার্থী জেরিনকে বিয়ে করতেচায় আকুল এবং বিজলিকে বিয়ে করতে চায় রাব্বি। তারা এদেরকে প্রেমের প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত হয়। এক পর্যায়ে এরা জেরিন ও বিজলিকে বিয়ের জন্য তাদের পরিবারকেও প্রস্তাব দেয়। কিন্তু তাদের পরিবার বিয়েতে অস্বীকৃতি জানালে তাদের উপর নেমে আসে নির্যাতন। গত ৯ জানুয়ারী আকুল ও রাব্বির নেতৃত্বে একদল সন্ত্রাী গোকুল মধ্যপাড়ার জেরিন ও বিজলির বাড়িতে হামলা করে। এ সময় তারা জেরিনের বাড়িতে ব্যাপক ভাংচুর ও খড়ের গাদায় আগুন ধরিয়ে দেয়। এমনকি গোয়াল ঘর থেকে একটি গরুও লুট করে নিয়ে যায়। একই কায়দায় হামলা চালায় বিজলির বাড়িতেও। সেই সাথে বিয়ে না দিলে স্বপরিবারে পুড়িয়ে হত্যা করা হবে বলে সন্ত্রাসীরা হুমকি দিয়েচলে যায়। এ অবস্থায় প্রাণনাশের ভয়ে জেরিনের পরিবার আত্মগোপন করে এবং বিজলিকে নিরাপত্তার স্বার্থে দূরে শহরে সরিয়ে রাখা হয়। পরে পুলিশ সুপারের হস্তক্ষেপে এসএসসি পরীক্ষার্থী জেরিন ও তার পডরিবারের সদস্যদের এবং বিজলিকে তিার বাড়িতে পিরিয়ে আনা হয়। সেই সাথে তাদের দেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এ ব্যাপারে বগুড়ার পুলিশ সুপার মো: আস্দুজ্জামান জানান, গত রোববার বিকেলে এসএসসি পরীর্ক্থাী জেরিন ও তার পরিবারকে ফিরিয়ে আনা হয়। জেরিন নন্দীগ্রামে তার নানার বাড়িতে ছিল। এ ছাড়া বিজলিকে বগুড়া শহরে আত্মীয়ের বাড়ি থেকে ফিরিয়ে আনা হয়। এসএসসি পরীক্ষার্থী জেরিনকে বাড়ি থেকে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার আসার পথে পুলিশি নিরাপত্তা দেয়া হচ্ছে। গতকাল সোমাবর থেকে শুৃরু হওয়া এসএসসি পরীক্ষায় জেরিন অংশ নিচ্ছে। তার পরীক্ষা কেন্দ্র গোকুর তছরিম্ ুদ্দিন উচ্চ বিদ্যালয়। তাছাড়া বিজলির বাড়ির আশে পাশে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

পুলিশ সুপার আরও বলেন, যতদিন প্রয়োজন ততোদিন জেরিন ও বিজলিকে নিরাপত্তা দেয়া হবে। তিনি বরেন, শুধু এই দুজনের ক্ষেত্রে নয়, যে সব স্কুল ও কলেজ পড়–য়া মেয়েরা এ ধরনের ঘটনায় অনিরাপদ বোধ করবে অভিযোগ পেলে তাদেরকেও নিরাপত্তা দেয়া হবে।

Related Articles

Back to top button
Close