বগুড়ার-সংবাদশিবগঞ্জ

বগুড়ার মোকামতলায় দিনমজুরের বসতবাড়িতে আগুন, ৪টি ঘর পুড়ে ছাই

নুরনবী রহমান শিবগঞ্জ (বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের ভাগকোলা পূর্বপাড়া গ্রামে এক দিনমজুরের বসতবাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এঘটনায় তার ৪টি ঘর ও ঘরে থাকা সমস্ত আসবাবপত্র আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে।

এলাকিবাসী সূত্রে প্রতিবেদক নুরনবী রহমান জানান, ২৭ অক্টোবর (রবিবার) দুপুর ২টায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে প্রথমে এই আগুনের সূত্রপাত ঘটে। এসময় আনারুল এর স্ত্রী ঘরে আগুনের লেলিহান শিখা ও ধূয়া উড়তে দেখে চিৎকার করলে এলাবাসী দ্রæত ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করে। কিন্তু আগুনের তীব্রতা ভয়াবহ আকার ধারন করায় তারা আগুন নেভাতে ব্যার্থ হয়। একপার্যায়ে আগুন প্রতিটি ঘরে ছড়িয়ে পড়ে। এতে ঘরে থাকা সমস্তমালামাল পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় এলাকাবাসীদের অদম্য চেষ্টায় প্রায় দেড়ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। পরে খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সোনাতলা ফায়ার সার্ভিসের স ঘটনাস্থলে এলে তারা এলাকাবাসীর ক্ষোভের মুখে পড়ে। এদিকে সর্বনাশা অগ্নিকান্ডে দিনমজুর আনারুলের স্বপ্নের সংসার পুড়ে যাওয়ায় সে হতাশ হয়ে পড়ে। তিনি বুকফাটা কাঁন্নায় সাংবাদিকদের জানান, আমার কোন জায়গা জমি নেই, একদিন কাজ না করলে সংসারে চুলা জ্বলে না। আগুনে আমার সব কিছু পুড়ে ছাই হয়েছে। এখন আমার পরিবারের পড়নের কাপড় ছাড়া কিছুই । অনাকাংখিত এই অগ্নিকান্ডে তার প্রায় ২লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা প্রাথমিক ভাবে ধারনা করেছেন।

অগ্নিকান্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন, বিভিন্ন রাজনৈতিক অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। তারা ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহযোগিতা করার চেষ্টা করছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোখলেছার রহমান বলেন, আমি উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা ফান্ড থেকে ক্ষতিগ্রস্তদের পূর্ণবাসনের জন্য উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছি। জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু বলেন, আমি বিষয়টি তাৎক্ষণিক জেনেছি এবং আর্থিক সহযোগীতা করেছি। উপজেলা পরিষদ কর্তৃক তাদের জন্য প্রয়োজনীয় অনুদানের ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Back to top button
Close