বগুড়ার-সংবাদসারিয়াকান্দি

বগুড়ার সারিয়াকান্দি বিনা উদ্ভাবিত বিনামূল্যে উচ্চ ফলনশীল বিনা সরিষা বীজ-৯ ও সার বিতরন করা হয়েছে

জাহিদুল ইসলাম জাহিদ সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: পৃথিবীর সকল সম্পদ ভাগ বাটোয়ারা করে নেওয়া যায়। কিন্তু শিক্ষা বা প্রশিক্ষন এমন একটি সম্পদ এটাকে ভাগাভাগি করার কোন সুযোগ নেই। আপনাদের কে যে প্রশিক্ষন প্রদান করা হবে সেই জ্ঞান কাজে লাগিয়ে চাষবাদ করলে অবশ্যই সুফল নিশ্চিত একমাত্র প্রশিক্ষনই পারে মানুষের জীবন যাত্রার মান বৃদ্ধি করতে।

যে সরিষা বীজ প্রদান করা হচ্ছে তা অধিদপ্তরে নিজেশ^ প্রযুক্তি ব্যবহার করে আবিষ্কার করা হয়েছে। এই বীজে উৎপাদিত ফসল থেকে পুনরায় বীজ রাখা সম্ভব। তাতে ফসলের গুনগত মানের কোন ক্ষতিই হবেনা।

সরিষা বীজ জমিতে বপন না করে যদি আগেই তেল পরা শুরু হয়। তাহলে সরকারের এই উদ্যোগ ব্যর্থ হবে। আর এই কাজটি কেউ করলে কেউই পার পাবেন না। আমি চাই আপনাদের জীবন জীকার মান উন্নয়ন হোক। আপনারা কাজ করে যান শেখ হাসিনার সরকার আপনাদের পাশে আছে। প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন বগুড়া-১ আসনের জাতীয় সংসদ সদস্য কৃষিবীদ আব্দুল মান্নান।

তিনি উপজেলা কৃষি কর্মকর্তা ও সকল সহকারী কৃষি কর্মকর্তাকে কৃষকদেরকে শতভাগ সহযোগীতা করার পরামর্শ দেন। ৪ নভেম্বর বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাষ্ট ফান্ড (বিসিসিটিএফ) এর অর্থায়নে, বাংলাদেশ পরমানু কৃষি গবেষনা ইনস্টিটিউট রংপুর, উপকেন্দ্রের আয়োজনে, কৃষি সম্প্রসান অধিদপ্তর,  সারিয়াকান্দির সহযোগীতায় উপজেলা চত্বরে সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার রাসেল মিয়ার সভাপতিত্বে বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল স্বল্পজী বনকালীন বিনা সরিষা-৯ এর প্রচার ও সম্প্রসারনের লক্ষ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কৃষিবিদ ডঃ মোঃ শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নান, সাধারণ সম্পদাক আব্দুল খালেক দুলু। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, উপকার ভোগী কৃষক-কৃষানী। এর পর বিকাল ৩টায় এমপি আব্দুল মান্নান ৪ নং হাট শেরপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ মতিউর রহমান মতি, উপজেলা প্রকৌশলি লিয়াকত হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নান, সাধারন সম্পাদক আব্দুল খালেক দুলু, ইউনিয়ন পরিষদের সকল ওয়ার্ডের সদস্য বৃন্দ, উপজেলা, হাটশেরপুর ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ডের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার জনসাধারন।

Related Articles

Back to top button
Close