বগুড়া সদরবগুড়ার-সংবাদ

বগুড়া সদরের ৪টি ইউনিয়ন পরিষদে ৪০ দিনের মাটিকাটা কর্মসুচি উদ্বোধন

আবু সাইদ বগুড়া সদর প্রতিনিধিঃ
আমাদের সমাজে যে সকল জনগন গরীব ও অসহায় , যাদের এ মৌসুমে জিবিকা নির্বাহ করার মতো তেমন কোন কাজ নেই তাদের এ দুঃখ দুর্দশা দুর জন্য সরকার দেশের প্রতিটি উপজেলায় ৪০দিনে মাটিকাটা কর্মসূচির প্রকল্পের কাজ শুরু করেছে। যাতে করে এ সকল জনগন কাজ করে দু-বেলা দুমুঠো ভাত পেট পুরে খেতে পারে। আর এই ধারাবাহিকতায় গতকাল শনিবার সকালে বগুড়া সদরের ৪টি ইউনিয়ন পরিষদের ৪০ দিনের মাটিকাটা কর্মসুচি প্রকল্পের উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা। এ সময় শ্রমিকদের উদ্দেশে তিনি বলেন সরকারের বিধি মোতাবেক ৩৫ ঘন ফুট করে মাটি খনন করতে হবে। সরকার প্রত্যেক শ্রমিকের জন্য ২০০টা মজুরি নির্ধারন করেছে, যা তাদের নিজস্ব ব্যাংক একাউন্টে জমা হবে। এতে করে কেউ তাদের টাকা আতœসাত করতে পারবে না। এজন্য প্রত্যেক শ্রমিককে সঠিক সময়ে এসে কাজ শুরু করতে এবং কাজে ফাকিঁ না দিতে নির্দেশ দেন । এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রকল্প অফিসার এস এম বেনজিন আহমেদ , ইউপি চেয়ারম্যান প্রভাষক আঃ রাজ্জাক, ট্যাগ অফিসার শফিকুল ইসলাম, ইউপি সদস্র জাহাঙ্গীর হোসেন, সবুজ মন্ডল , জিল­ুর রহমান , প্রভাষক রুবেল উদ্দিন মন্ডল , সাহাদাত হোসেন ,তুহিন রহমান, শফিকুল ইসলাম, রুহুল আমিন, আমিনুল ইসলাম আমিন , ইউপি সদস্য রোকেয়া বেগম, চম্পা বেগম, রাজিয়া সুলতানা ও ইউপি সচিব আনোয়ার হোসেন।
শেকেরকোলা ইউপিঃ ইউপি চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধা ,ইউপি সদস্য আজিজার রহমান, মোস্তাফিজুর রহমান , নুকুল চন্দ্র সরকার, লিলি বেগম ও সচিব
লাহিরীপাড়া ইউপিঃ আঃ ওয়াহেদ , রবীন্দ্রনাথ সরকার , আহমেদ আলী , আজিজার রহমান , হারুনুর রশিদ , মহিদুর ইসলাম, আঃ বাছেদ, ইউনুস আলী , আঃ মালেক , ইউপি সদস্য রেহেনা বেগম , গোলাপী বেগম , মিলি বেগম , ইউপি সচিব মুনজুরুর আলম ।এছাড়াও অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
রাজাপুর ইউনিয়ন পরিষদঃ অপরদিকে রাজাপুর ইউনিয়ন পরিষদে ৪০ দিনের মাটিকাটা কর্মসুচি প্রকল্পের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান রাজিবুল ইসলাম খান রাজু। এসময় উপস্থিত ছিলেন রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিসুর রহমান, ইউপি সদস্য নাজীমুদ্দিন সাকিদার , মেহেদী হাসান বাকী , আবু বক্কর সিদ্দিক রেজা , ইউপি সচিব সোয়াইব সুমন প্রমুখ।

Related Articles

Back to top button
Close