বগুড়া সদরবগুড়ার-সংবাদ

বগুড়া সদর উপজেলা পরিষদে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা সামগ্রী ও শিক্ষা উপকরন বিতরন অনুষ্ঠিত

 

বগুড়া সদর উপজেলা প্রতিনিধিঃ

সোমবার বগুড়া সদর উপজেলা পরিষদের আয়োজনে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা সামগ্রী ও শিক্ষা উপকরন বিতরন অনুষ্ঠান উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনার সভাপতিত্বে বিকেল ৪ টায় পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। লেখাপড়ার পাশাপাশি শরীরের সুস্থতার জন্য খেলাধুলার প্রয়োজন। খেলাধুলায় উৎসাহী হলে পড়াশোনা ভাল হবে , শুধু বই খাতা পড়ে প্রকৃত মানুষ হওয়া কষ্ঠসাধ্য। মানুষিক বিকাশের জন্য ক্রিয়েটিভিটির প্রয়োজন। বর্তমান সময়ে আমাদের অধিকাংশ স্কুল কলেজের ছেলেমেয়ে মাদক সেবন করছে। তাদের জীবনকে মৃত্যুর দিকে ধাবিত করছে। তারা যদি খেলাধুলায় সময় অতিবাহিত করে তবে মাদক থেকে দুরে থাকবে ,শুধু তাই নয় একজন খেলোয়াড় দেশের সুনাম বয়ে আনতে পারে এবং নিজেকে অর্থনৈতিক ভাবে সাবলম্বী করে গড়ে তুলতে পারে। তাই আমাদের প্রত্যেক ছেলেমেয়েদেরকে খেলাধুলা করার জন্য উৎসাহিত করতে হবে। এজন্য মা-বাবা, শিক্ষক, অভিভাবক সবার সচেতন হতে হবে।

অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক আশরাফ উদ্দিন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শাহানা আকতার জাহান , সহকারী ভুমি কমিশনার আরাফাত রহমান । অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেখেরকোলা ইউপি চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধা, সাবগ্রাম ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন সরকার, শাখারিয়া ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, ফাঁপোড় ইউপি চেয়ারম্যান প্রভাষক আঃ রাজ্জাক, বিয়াম মডেল স্কু এ্যান্ড কলেজের অধ্যক্ষ নুরুল ইসলাম, বাঘোপাড়া সঃ প্রাঃ প্রধান শিক্ষক , উপজেলা সহঃ প্রাথঃ শিক্ষা অফিসার গোলাম কবির । এছাড়াও প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা এবং পরিষদের বিভিন্ন দপ্তরের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ১১৯টি বিদ্যালয়ের মাঝে খেলাধুলার সামগ্রী ফুটবল প্রতিটি স্কুলে ১টি করে ১১৯টি, স্কিপিং ৩৬০টি প্রতিটি স্কুলে ৩টি করে , রং পেনন্সিল বক্র ১১৯টি প্রতিটি স্কুলে ১টি করে, ড্রাম সেট প্রতিটি স্কুলে ১টি করে ১১৯টি এবং মাধ্যমিক প্রতিষ্ঠানে ফুটবল ১১২টি এর মধ্যে (বালক -০৩, বালিকা-১৯টি, সহশিক্ষা-৯০টি) , (পৌরসভা -৪৭টি, ইউপি -৬৫টি) , ভলিবল সেট ১৫টি ( বালিকা -৫টি , সহশিক্ষা -১০টি) , হ্যান্ডবল সেট ২০টি (বালিকা-৪টি, সহশিক্ষা-১৬টি), ক্রিকেট সেট ০৪টি (বালিকা-১টি, সহশিক্ষা-৩টি) বিতরন করেন । অনুষ্ঠান ধারা বর্ণনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌফিক আজিজ।

Related Articles

Back to top button
Close