জাতীয়বগুড়ার-সংবাদ

বগুড়া সদর উপ-নির্বাচনে আবারো বিএনপির জয়

সংবাদ আজকাল ডেক্সঃবগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ধানের শীষ প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৮৯ হাজার ৪২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী টি জামান নিকেতা পেয়েছেন ৩২ হাজার ১৯৮ভোট। সোমবার (২৪) সন্ধ্যায় বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসারের নির্বাচনী কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা যায়। এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪১টি ভোটকেন্দ্রে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
সকালে ভোটার উপস্থিতি কম হলেও শান্তিপুর্ণভাবে ভোট গ্রহন চলে। সরেজমিনে কেন্দ্র গুলি ঘুরে মাঠ পর্যায়ে কোথাও কোনো সংঘাত সহিংসতার খবর পাওয়া যায়নি। সবকটি কেন্দ্রের বাইরে দেখা গেছে , নৌকা , ধানের শীষ ও লাঙ্গল প্রতীকের সমর্থকরা পাশাপাশি টেবিল চেয়ারে বসে , নিজেদের মধ্যে হাসি ঠাট্টাও করছেন ।নির্বাচনী এলাকায় সকাল থেকেই র‌্যাব, বিজিবির টহল চলছে। বেলা সোয়া ১১টায় বগুড়ার সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, সম্পুর্ণ স্বাভাবিক কোথাও কোনো গোলযোগের অভিযোগ পাওয়া যায়নি। এদিকে নিজ নিজ কেন্দ্রসহ বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে আওয়ামী লীগ প্রার্থী টি জামান নিকেতা বলেছেন, এখ নপর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা তো ঘটেইনি বরং শান্তিপূর্ণভাবে ভোটররা ভোট দিতে পেরে খুশি। ঠনঠনিয়া প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র পরিদর্শনে এসে বিএনপি সতন্ত্র প্রার্থী জি এম সিরাজ বলেছেন, নির্বাচন আপাতত শান্তিপূণূভাবে চলছে এরকম থাকলে ধানের শীষের বিজয় নিশ্চিত। অপরদিকে ২০ দলীয় ঐক্যজোটের শরীক কয়েকটি দলের সমর্থন পাওয়া সতন্ত্র প্রার্থী মিনহাজ মন্ডল বলেছেন, জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারলে নিশ্চয় তিনি জয়-যুক্ত হবেন। তবে তিনি নির্বাচন নিয়ে কোন প্রশ্ন তোলেননি।
বগুড়া -৬ আসনে মোট ভোটার ৩লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। এবার উপ-নির্বাচনে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ হলেও ভোটারদের আগ্রহ ছিল কম। বিএনপি অধ্যুষিত বগুড়া-৬ আসনে বিএনপির প্রার্থী নিয়ে বির্তক থাকার কারণে অধিকাংশ বিএনপির ভোটার ভোট কেন্দ্রে যাননি বলে জানা গেছে। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছিলেন ২ লাখ ৭০ হাজার ২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজজোট মনোনীত প্রার্থী নুরুল ইসলাম ওমর পেয়েছিলেন ৪০ হাজার ৩৬২ ভোট।

Related Articles

Back to top button
Close