জাতীয়

ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীর মেধার মান নিয়ে আপোশ করা হবে না -স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মেডিক্যাল কলেজে ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীর মেধার মান নিয়ে আপোশ করা হবে না। সচিবালয়ে রোববার চিকিৎসা শিক্ষা প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ বেসরকারি মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ) ও ডেন্টাল কলেজ অ্যাসোসিয়েশনের সঙ্গে এক মতবিনিময় সভায় সভাপতিত্বকালে তিনি এ কথা বলেন। মোহাম্মদ নাসিম বলেন, ভর্তির সময় ন্যূনতম নম্বর অর্জনে যে ব্যর্থ হবে, সে কোনোভাবেই ভালো চিকিৎসক হওয়ার দাবি করতে পারে না।
মেডিক্যাল শিক্ষার মান যে কোনো মূল্যে বজায় রাখতে সরকার বদ্ধপরিকর। মেডিক্যাল শিক্ষায় বেসরকারি বিনিয়োগকে উৎসাহ যোগাতে সরকারের সদিচ্ছার কথা তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৬ কোটি মানুষের দেশে চিকিৎসক সংখ্যা খুবই নগণ্য। সরকার সব সময় চায় দেশে চিকিৎসক চাহিদা মেটাতে সরকারের পাশাপাশি বেসরকারি বিনিয়োগ অব্যাহত থাকুক। কিন্তু মেডিক্যাল শিক্ষার মান সমুন্নত রাখার দিকেও সকলকে সতর্ক থাকতে হবে।
সভায় স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বিপিএমসিএ’র চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনসহ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর ও বিএমডিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় বিদেশি ছাত্র-ছাত্রীদের বাংলাদেশে ভর্তির ক্ষেত্রে পাস নম্বর ধার্যসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

Related Articles

Back to top button
Close