সারাদেশ

মানিকগঞ্জে শিশু হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

শারমিন শোভা, ষ্টাফ রির্পোটারঃ মানিকগঞ্জে সাইফুল ইসলাম (০৪) নামের এক শিশুকে হত্যা মামলায় সোহেল মিয়া নামের এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দীকা এই কারাদন্ড প্রদান করেন। একই সাথে ১০হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো দুই মাসের সাজা প্রদান করা হয়।
মামলার বিবরণে জানা যায়, ২০১৩সালের ২৪শে জুন সকালে মানিকগঞ্জ সদর উপজেলার চর বেউথা গ্রামে মো.বিল্লাল মিয়ার ছেলে মো.সাইফুল ইসলামকে বিস্কুট কিনে দেওয়ার কথা বলে বাড়ির পাশে ডেকে নিয়ে যায় প্রতিবেশি সোহেল মিয়া এবং ওই শিশুকে তার বাবার ২২ হাজার টাকা মূল্যের একটি স্মার্ট ফোন নিয়ে আসতে বলেন তিনি। ওই শিশু স্মার্ট ফোনটি নিয়ে আসার পর স্মার্ট ফোনটি নিয়ে নেয় এবং পাশের একটি ক্ষেতে শ^াসরোধ করে হত্যা করেন শিশুকে। স্থানীয়রা শিশুকে হত্যার ঘটনা দেখে ফেলায় সোহেলকে ধরে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে সোহেলকে আটক করে থানায় নিয়ে যায়। পরে ওই দিনরাতে শিশুটির পিতা মো.বিল্লাল বাদী হয়ে মানিকগ্ঞ্জ সদর থানায় সোহেলকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।
এঘটনায় মো.সোহেল মিয়াকে অভিযুক্ত করে ২০১৩ সালের ৩ সেপ্টেম্বরে আদালতে চাজর্শীট প্রদান করেন পুলিশ। আদালত ১০জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন শেষে বৃহস্পতিবার দুপুরে আসামীর উপস্থিততে এই রায় প্রদান করেন আদালত।
এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন মথুর নাথ সরকার এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন মো.খলিলুর রহমান।

Related Articles

Back to top button
Close