সারাদেশ

মির্জা আশফাক হোসেন প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রীর এপিএস নিযুক্ত ঃ

এম এ হক, দিনাজপুর প্রতিনিধি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি তার সহকারী একান্ত সচিব হিসেবে দিনাজপুর জেলা আওয়ামী লীগের ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেনকে নিয়োগ দিয়েছেন। মির্জা আশফাক হোসেন ইতিমধ্যে তার দায়িত্ব পালন শুরু করেছেন।

১৯৬৩ সালের ২৮ ফেব্র“য়ারী দিনাজপুর শহরের মুন্সিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন মির্জা আশফাক হোসেন। ছাত্র জীবনেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মোস্তাফিজুর রহমানের হাত ধরে ছাত্র রাজনীতি শুরু করেন মির্জা আশফাক। জনপ্রিয় ছাত্রনেতা হিসেবে তিনি অতি অল্প সময়েই সকলের মন জয় করেন।

জেলা ছাত্রলীগের নেতা পরবর্তীতে দিনাজপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানে দ্বিতীয় বারের মত দিনাজপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। সাপ্তাহিক আওয়ামী কন্ঠের সম্পাদক ও প্রকাশক মির্জা আশফাক হোসেন দিনাজপুর প্রেসক্লাবের সহ-সভাপতির দায়িত্বসহ বিভিন্ন সামাজিক ও সেবামুলক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত রয়েছেন। দেশের প্রয়োজনে কেন্দ্র ঘোষিত বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি অগ্রনী ভুমিকা পালন করেছেন।

মির্জা আশফাক হোসেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর সহকারী একান্ত সচিব মনোনীত হওয়ায় দিনাজপুর জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক কাজী তাজউল সামস্ প্রিন্স, যুবনেতা মো. সাইফুল ইসলাম স্বপন, মো. কামরুজ্জামান বিপ্লব সহ অন্যান্য নেতাকর্মী তাকে অভিনন্দন জানিয়েছেন।

Related Articles

Back to top button
Close