শহীদ জিয়া ছাত্র পরিষদের নতুন নাম করন ” শহীদ জিয়া পরিষদ “

rafel shahabrafel shahab
  প্রকাশিত হয়েছেঃ  10:48 AM, 29 August 2021

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র কেন্দ্রীয় দপ্তর থেকে গত ২৬ জুলাই ২০২১ ইং তারিখে বিএনপি’র সম্মানিত সাংগঠনিক সম্পাদক ও চলতি দপ্তর সম্পাদকের দায়িত্বে জনাব সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় বাংলাদেশে শহীদ জিয়া ছাত্র পরিষদ নামে একটি সংগঠন সৃষ্টি করা হয়েছে যার সাথে বিএনপি’র কোন সংশ্লিষ্টতা নেই হঠাৎ এরকম প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনের নেতা কর্মীরা হতবাক হয়ে যায়।

পরবর্তীতে শহীদ জিয়া ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ জনাব সৈয়দ এমরান সালেহ প্রিন্স সাহেবের সাথে একাধিকবার সাক্ষাৎ করে এবং সাংগঠনিক বিষয়ে আলোচনা করেন।

সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানিয়েছেন শহীদ জিয়া ছাত্র পরিষদ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ‘ছাত্রদল এবং ছাত্র পরিষদ” নামটি সাংঘর্ষিক হয়ে দাঁড়িয়েছে তৃণমূলের নেতাকর্মীরা বিভ্রান্তির বিতর পড়েছে তাই বিএনপি এরকম প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে।

বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের অন্যতম সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতি সম্মান রেখে এবং বিএনপি’র সম্মানিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের সিদ্ধান্তের প্রতি শতভাগ আস্থা ও শ্রদ্ধাশীল হয়ে আজকে থেকে শহীদ জিয়া ছাত্র পরিষদের নামের শুধু (ছাত্র) শব্দটি বিয়োজন করে সংগঠনটির বর্তমান নাম “শহীদ জিয়া পরিষদ” ঘোষণা করা হয় ।

সংগঠনের পূর্বের নামঃ শহীদ জিয়া ছাত্র পরিষদ
সংগঠনের বর্তমান নামঃ শহীদ জিয়া পরিষদ(সংশোধিত)

২৮ আগস্ট ২০২১ ইং তারিখ থেকে সংগঠনটির নাম (শহীদ জিয়া পরিষদ) নামে সকল সাংগঠনিক কার্যক্রম চলমান থাকবে বলে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক জানান।

এ ব্যাপারে কেন্দ্রীয় কমিটির সভাপতি শহিদুল ইসলাম রানা র সাথে জানতে চাইলে আরো বলেন যে বিগত দিনে শহীদ জিয়া ছাত্র পরিষদ এর ব্যানারে যতগুলো জেলা এবং মহানগর কমিটি এবং তৃণমূল পর্যায় পর্যন্ত যত কমিটি অনুমোদন হয়েছে সকল কমিটির কার্যক্রম চলমান থাকবে। শুধুমাত্র শহীদ জিয়া ছাত্র পরিষদের জায়গায় শহীদ জিয়া পরিষদ নামটি ব্যবহার করবে এবং সংগঠনের নেতাকর্মীদের কোন প্রকার বিভ্রান্তির বিতর না পড়তে আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, বিভিন্ন ইউনিট যেভাবে নাম ব্যবহার করবে, শহীদ জিয়া পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটি,শহীদ জিয়া পরিষদ ঢাকা মহানগর উত্তর,শহীদ জিয়া পরিষদ মানিকগঞ্জ জেলা শাখা, শহীদ জিয়া পরিষদ খুলনা মহানগর ইত্যাদি ভাবে লিখতে পারবে ।

আপনার মতামত লিখুন :