সারাদেশ

সাবেক সেনা প্রধান লে. জে. (অব.) মাহবুবুর রহমান সড়ক দুর্ঘটনায় আহতঃ

এম এ হক দিনাজপুর। দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনা প্রধান লে. জে. (অব.) মাহবুবুর রহমান। গত শনিবার বিকেলে দিনাজপুর-রংপুর মহাসড়কের দশ মাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় আরো ৩ জন আহত হয়েছেন। তারা হলেন মাহবুবুর রহমানের স্ত্রী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বড় বোন মিসেস নাগিনা রহমান, তাঁর সহকারী মো. রাহেনুর ইসলাম জুয়েল ও গাড়ী চালক মো. নুর ইসলাম আহত হয়েছেন। মাহবুবুর রহমান বর্তমানে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার মাথায় আঘাত পেয়েছেন বলে জানিয়েছেন তার ছোট বোন জিনাত আরা।

শনিবার বিকেলে ঠাকুরগাঁও থেকে প্রাইভেটকারযোগে ঢাকার উদ্দেশ্যে সৈয়দপুর বিমান বন্দরে যাচ্ছিলেন। পথে দশ মাইল এলাকায় একটি নসিমনকে সাইড দিতে গিয়ে তাকে বহনকারী প্রাইভেট কারটি নিয়ন্ত্রণ হারিয়ে দুঘর্টনায় পতিত হয়। এতে বিএনপি নেতা মাহবুবুর রহমান, তার স্ত্রী, সহকারী ও গাড়ী চালক আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করে।

জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতালের নিউরো সার্জারী বিভাগের ডা. কামরুল হাসান ও ডা. মাহবুবুল হক জানান, তাঁর মাথায় আঘাত লেগেছে। সিটিস্কেন করা হয়েছে। তাকে ২৪ ঘন্টা নিবিড় তত্বাবধানে রাখা হযেছে। এই সময় পার হওয়ার আগে কিছু বলা যাবে না। এই সময়ের পর তাঁর অবস্থার উন্নতি না হলে তাকে ঢাকায় পাঠানো হতে পারে।

এদিকে তার ছোট বোন জিনাত আরা জানান, মাহবুবুর রহমান আহত হওয়ার খবর পেয়ে বিএনপির নেতাকর্মীরা তাঁকে দেখতে জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ছুটে আসেন। তাঁকে দেখতে আসেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক (রংপুর বিভাগ) সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি আলহাজ্ব আখতারুজ্জামান মিয়া, জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মো. লুৎফর রহমান মিন্টু, সহ-সভাপতি আলহাজ্ব মাহবুব আহমেদ, মো. খালেকুজ্জামান বাবু, সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান উজ্জল, জেলা বিএনপির সাবেক সভাপতি এ্যাড. মো. আব্দুল হালিম, সদর উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মো. আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক মুরাদ আহম্মেদ, ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, আউলিয়াপুর ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক, বিরল উপজেলা বিএনপি সভাপতি মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রভাষক মো. মিজানুর রহমানসহ বিএনপির বিভিন্ন অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ, তাঁর ভাইবোন ও স্বজনরা।

Related Articles

Back to top button
Close