সারিয়াকান্দি

সারিয়াকান্দিতে ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান

রাহেনূর ইসলাম স্বাধীন, সারিয়াকান্দি সংবাদদাতাঃ বগুড়ার সারিয়াকান্দিতে দীর্ঘকয়েক বছর ধরে ঝুঁকিপূর্ণ ভবনেই পাঠদান প্রদান করান হচ্ছে। ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান ও পাঠগ্রহনে বিপাকে পড়েছেন বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা।
জানা গেছে, উপজেলার পার ভেলাবাড়ী (জোড়গাছা পূর্বপাড়া) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি দীর্ঘকয়েক বছর আগে উপজেলা শিক্ষা অফিস কর্তৃক ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয় এসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি দীর্ঘকয়েক বছর আগে উপজেলা শিক্ষা অফিস কর্তৃক ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয় বং ভবনটি বেশ ঝুঁকিপূর্ণ হওয়ায় বিদ্যালয়ের পশ্চিমপাশ্বে পুকুর পাড়ে টিন সেডের ছাউনিতে পাঠদান করানো হয়।এভাবে এক বছর পাঠাদানের পর ভবনটির ধসে পরা অংশগুলো মেরামত করে পূণরায় ছাদের নিচে পাঠদান শুরু করা হলে এক বছর ব্যবধানে সংস্কারকৃত অংশ থেকে সিমেন্ট বালু ধসে পরতে শুরু করেছে। শিক্ষার্থী ও শিক্ষকদের দাবি দ্রুত মেরামতের পদক্ষেপ না নিলে যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা শিকার হতে পারে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মোমিন জানান, ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় শিক্ষার্থীদেরকে এ ভবনেই পাঠদান দিচ্ছেন শিক্ষকরা। ভবনটির দ্রুত মেরামত করা প্রয়োজন।
এবিষয়ে বিদ্যালয়ের সভাপতি ও ভেলাবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ রুবেল উদ্দীন এক সাক্ষাৎকারে বলেন, ভবনটি পূর্ণসংস্কার চেয়ে ইতোমধ্যে উপজেলা শিক্ষা অফিসে আবেদন পাঠানো হয়েছে।

Related Articles

Back to top button
Close