বগুড়ার-সংবাদসারিয়াকান্দি

সারিয়াকান্দিতে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

রাহেনূর ইসলাম স্বাধীন, সারিয়াকান্দি (বগুড়া)সংবাদদাতাঃ বগুড়ার সারিয়াকান্দিতে নিরাপদ সড়কের দাবীতে সড়ক অবরোধ করে সারিয়াকান্দি ফাজিল ডিগ্রী মাদ্রাসার শিক্ষার্থীরা। রবিবার সকালে উপজেলা শহরের প্রধান সড়ক মাদ্রাসা মোড়ে তাদের বিভিন্ন দাবী তুলেধরে রাস্তায় প্রতিবাদ জানান তারা। এসব দাবীর মধ্যে- মাদ্রাসার মোড়ে গতিরোধক স্থাপন, ওই স্থান থেকে ইজি বাইক ও বাস স্ট্যান্ড অপসারন ও বিদ্যালয় চলা কালীন সময়ে ব্যাস্ততম ওই মোড়ে একজন ট্রাফিক পুলিশ মেতায়েন করা।

মাদ্রাসার গেটের সামনে গাড়ী পার্কিং না করার জন্য সেখানে পুলিশ প্রশাসনের পক্ষে একটি সাইনবোর্ড টানানো হয়েছিলো যেটা অমান্য করে এই শিক্ষা প্রতিষ্ঠানের সামনে প্রায় সময়ই বাস ও ইজি বাইক দাড় করা হতো। এতে করে ভোগান্তি পোহাতে হত ওই প্রতিষ্ঠনের সংশ্লিষ্ট সকল শিক্ষার্থী সহ সকল সাধারন মনুষকে। এঘটনার ভুক্তভোগী হয়ে গত ৩০শে মার্চ বিকালে ওই প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেনীর ছাত্রী শাহাপাড়া এলাকার লালন মিয়ার কন্যা লাবনী আকতার (০৯) মটর সাইকেল দুর্ঘটনায় বাম পা ভেঙ্গে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে এবং ওই শিক্ষার্থীর ক্ষতিপুরনের দাবী জানায়।

এরপরে সারিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আল আমিন ঘটনা স্থলে এসে তাদের দাবী পুরনের ব্যাপারে আস্বস্ত করলে এবং তাৎক্ষনিকভাবে সেখানে পুলিশ মোতায়েন করলে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যায়।

এব্যাপারে মাদ্রাসার অধ্যাক্ষ আব্দুল মান্নানের সাথে কথা হলে তিনি জানান, দীর্ঘদিন যাবৎ আমাদের প্রতিষ্ঠানের মূল ফটকের সামনে বাস এবং ইজিবাইকের স্ট্যান্ড স্থাপন করা হয়েছে। এতেকরে শিশুদের ঝুঁকি নিয়ে বিদ্যালয়ে যাতায়াত করতে হচ্ছে।

Related Articles

Back to top button
Close