বগুড়ার-সংবাদসারিয়াকান্দি

সারিয়াকান্দিতে মহান মুক্তিযুদ্ধের বীর সেনানী জাতীয় চার নেতার “জেল হত্যা” দিবস পালন

মো: জাহিদুল ইসলাম, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: আজ ৩ নভেম্ব ২০১৯ “জেলা হত্যা” দিবস। পচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার পর জাতীয় দ্বিতীয় কলঙ্কময় অধ্যায় এই দিনটি।

১৫ আগস্টটের নিমর্ম হত্যা কান্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দিন আহম্মেদ, এ এইচ এম কামরুজ্জামান এবং ক্যাপটেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতরে নির্মম ভাবে হত্যা করা হয়। বাঙ্গালী জাতি আজ মুক্তিযুদ্ধে অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যর্থাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে বাংলাদেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করেছে। সেই ধারাবাহিকতায় সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সকাল ১০টায় দলীয় কার্য্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নানের সভাপত্বিতে আলোচনা সভা ও দোয়া মাহ্িধসঢ়;ফল অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বগুড়া ০১ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কৃষিবীদ জননেতা জনাব আব্দুল মান্নান, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু, সহ- সভাপতি মমতাজুর রহমান মন্ডল, সাংগঠনিক সম্পাদক আনছার আলী মাষ্টার,মামুনূর রশিদ হিমু, সারিয়াকান্দি থানা অফিসার ইনর্চাজ আল-আমিন, নারচী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আহসান উল্লা বাদশা, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম দুখু, যুব লীগের সভাপতি আইয়ুব তরফদার, শ্রমিক লীগের সভাপতি সাখাওয়াত হোসেন ছকো, ছাত্র লীগের সভাপতি সোহান সাগর প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ, সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Related Articles

Back to top button
Close