বগুড়ার-সংবাদসারিয়াকান্দি

সারিয়াকান্দিতে রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিট কর্তৃক বন্যায় ক্ষতি গ্রস্থদের মাঝে নগদ অর্থ ও বীজ বিতরণ

জাহিদুল ইসলাম জাহিদ সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিট কর্তৃক সারিয়াকান্দি উপজেলায় চালুয়াবাড়ি ও হাটশেরপুর ইউনিয়নের বন্যায় ক্ষতি গ্রস্থ ৪০৭টি পরিবারের মধ্যে নগদ ৪৫০০/- টাকা ও সবজি বীজ বিতরণ করা হয়। গতকাল বগুড়ার সারিয়াকান্দি
ডিগ্রী ও ফাজিল মাদ্রাসা মাঠে সকাল ১১টায় রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিটের সেক্টরী এ,কে,এম সুরুত জামান এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান
অতিথি হিসাবে বক্তব্য রাখেন বগুড়া ১ আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা কৃষিবীদ জননেতা জনাব আব্দুল মান্নান।

তিনি বলেন সারিয়াকান্দিতে গত দীর্ঘস্থায়ী বন্যা জন নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সফল ভাবে মোকাবেলা করা হয়েছে একজন বন্যা দূরগত মানুষকেও একবেলা না খেয়ে থাকতে হয়নি। বন্যা চলাকালীন সময়ে চাল,ডাল সহ প্রয়োজন মত শুকনো খাবার বিতরণ করা হয়েছে। বন্যা পরবতি সময় ক্ষতিগ্রস্থ কৃষকদের কৃষি পূরণবাসন কর্মসূচি চলমান অব্যাহত আছে। আগামী ফসল ঘরে না ওঠা পর্যন্ত এই কর্মসূচি চলমান থাকবে।

বন্যায় যাদের ঘরবাড়ি ক্ষতি গ্রস্থ হয়েছিল তাদের ঘরবাড়ি মেরামতের জন্য নগদ টাকা ও ডেউটিন বিতরণ করেছি। মানুষের খাদ্য পুষ্টি চাহিদা মেটানোর জন্য যে সবজি বিতরণ করা হচ্ছে তার সঠিক ভাবে বপন ও পরিচর্যা করলে পরিবারের চাহিদা মেটেও বাজারে বিক্রয় করে বাড়তি উপাজন করা সম্ভব।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক রেড ক্রিসেন্টের প্রতিনিধি মো: শরিফ খান, সারিয়াকান্দি উপজেলা আওয়ামাীলীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য সাহাদারা মান্নান, সহ সভাপতি মমতাজুর রহমান মন্ডল, সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু, দপ্তর সম্পাদক রেজাউল করিম, চালুয়াবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান সওকত আলী, ত্রাণ বিভাগের ডি,পি,এম,জি আনোয়ার হোসেন, যুব প্রধান বগুড়া ইউনিটের রাশেদা খাতুন রাণী, বগুড়া ইউনিটের ইউনিট লেভেল অফিসার তৌহিদুল ইসলাম নয়ন, কার্যনিবাহি সদস্য আবু ওয়ারেছ মো: রাফি।

এ সময় উপস্থিত ছিলেন ২৫ জন স্বেচ্ছাসেবক, ৪০৭টি পরিবারের পরিবার প্রধান নারী পুরুষ।

Related Articles

Back to top button
Close