সোনাতলা'র সংবাদ

সোনাতলার পৌর এলাকার কামারপাড়ায় বন্যার পানির তিব্র স্রোতে ১৭টি বসতবাড়ী সহ বন্যায় ১৮৭টি ঘরবাড়ি বিলিন

সংবাদ আজকাল ডেক্সঃ উজান থেকে নেমে আসা বন্যার পানি ও বাঙ্গালী নদীর পানি বিপদসীমা অতিক্রম করে সৃষ্ট বন্যায় সোনাতলা পৌর সভার ৯টি ওয়ার্ড বন্যায় কবলিত হয়। এই বন্যার পানি অন্যত্র স্রোতে আকারে যাওয়ার ফলে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় পৌর ৮নং ওয়ার্ড কামারপাড়া গ্রামের দহপাড়া ব্রিজ সংলগ্ন ১৭টি বসতবাড়ীর মধ্যে ৮টি বসতবাড়ী গাছ-পালা, আসবাবপত্র সহ আকষ্কিক ভাবে ডেবে ¯্রােতে ভেসে যায় এবং ৮ থেকে ১০টি পরিবারের বসতভিটা ভাঙ্গনের ফলে তরিঘরি করে অন্যত্র সরিয়ে নেওয়ায় ক্ষতিগ্রস্থ ১৭টি পরিবার। খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে ছুটে যান সোনাতলা পৌর মেয়র জাহাঙ্গীর আলম নান্নু আকন্দ। এ সময় ক্ষতিগ্রস্থদের সান্তনা দেন ও একটি তালিকা তৈরী করেন। পরে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নিজ তহবিল থেকে ১০ হাজার টাকা দেন। এ বিষয়ে মেয়র বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এমপি মহাদয় আব্দুল মান্নানের সহযোগীতায় আমরা তাদের পাশে আছি। তাদের পূর্ণ বাসনে প্রয়োজনীয় সকল ব্যাবস্থা গ্রহন করা হবে।
এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান এ্যাড. মিনহাদুজ্জামানের সাথে কথা বললে তিনি জানান, ঘটনা শুনেছি ক্ষতিগ্রস্থদের সার্বিক সহযোগীতা প্রদান করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর আলমের সাথে কথা বললে তিনি জানান, ক্ষতিগ্রস্থ দের ত্রান দেওয়া হয়েছে। তেকানীচুকাই নগরের ১৭০টি পরিবারের বসতভিটা ও পৌর এলাকার কামারপাড়া ৮টি পরিবারের বসতভিটা হারানো দের বন্যা পরবর্ততে পূর্ণবাসন করা হবে।

Related Articles

Back to top button
Close