জাতীয়সারাদেশ

হয়রানীমুলক অপহরন মামলার সুষ্ঠু তদন্তের দাবীতে জয়পুরহাট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

মোঃ সুলতান মাহমুদ (জয়পুরহাট) প্রতিনিধি:
হয়রানীমুলক অপহরন মামলা থেকে অব্যাহতি চেয়ে মহা পুলিশ পরিদর্শকের কাছে সুষ্ঠু তদন্তের দাবী জানিয়েছেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পিয়ারা গ্রামের আব্দুল হামিদ শেখের ছেলে রাজু শেখ। শনিবার দুপুরে জয়পুরহাট জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবী জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার রংপুর বিভাগীয় প্রতিনিধি রবীন সেন, দৈনিক ও অনলাইন পত্রিকা ‘ঢাকা টাইমস্ এর গাইবান্ধা প্রতিনিধি জাভেদ হোসেন, রাজু শেখের ছোট ভাই বাবু শেখসহ এলাকার গন্যমান্য ব্যক্তিগন।

রাজু শেখ লিখিত বক্তব্যে অভিযোগ করেন, “গত ২৬ ফেব্রুয়ারী পাঁচবিবি থানা পুলিশের মাধ্যমে জানতে পারি তাকে ৭ নম্বর আসামি করে পার্শ্ববর্তী গোবিন্দগঞ্জ থানায় একটি অপহরন মামলা করা হয়েছে। গোবিন্দগঞ্জ থানা থেকে ওই মামলার নথি’র নকল কপি সংগ্রহ করে জানতে পারি যে, গত ২৯ জানুয়ারী গোবিন্দগঞ্জ উপজেলার পজয়পুর (পঃ বানিহালী) গ্রামের মৃত জুবর আলীর ছেলে ষাটোরোর্দ্ধ বৃদ্ধ আবু বকর সিদ্দিক ১১ জনকে আসামী করে একটি অপহরন মামলা করেন, যেখানে আমাকে ৭ নং আসামী করা হয়েছে।”

মামলা সূত্রের উদ্ধৃতি দিয়ে রাজু শেখ বলেন, গত ২৩ জানুয়ারী রাতে ওই বৃদ্ধকে মুক্তিপন দাবী করে অপহরন করার হলেও পরে মুক্তিপন ছাড়াই তাকে ছেড়ে দেওয়া হয়েছিল এমন অভিযোগ করে আবু বকর সিদ্দিক অপহরন মামলাটি দায়ের করেন, এ মামলার বাদী আবু বকর সিদ্দিক কিংবা অপহরন মামলার অন্যান্য আসামীদের সাথে তিনি কোন ভাবেই পরিচিত নন বলে ন্যায় বিচারের স্বার্থে সুষ্ঠু তদন্তের দাবী জানান রাজু শেখ।

এ মামলার বাদী আবু বকর সিদ্দিকের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার ছেলে মুসা মিয়া বলেন, তার বাবা অপহরন মামলার অন্যান্য আসামীরা তাদের পূর্ব পরিচিত হলেও রাজু শেখকে তারা চেনেন না। তবে আসামী হিসেবে কি ভাবে রাজু শেখের নাম অন্তর্ভূক্ত হল এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানান মুসা মিয়া।

গোিবন্দগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (ওসি, তদন্ত) আফজাল হোসেন জানান, মামলা গ্রহনের পর বিষয়টি তদন্তাধীন রয়েছে। তদন্তে নির্দোষ প্রমানিত হলে রাজু শেখকে অব্যাহতি দিয়ে আদালতে অভিযোগ পত্র দাখিল করা হবে।

Related Articles

Back to top button
Close