ঝিকরগাছায় স্বপ্নিল পরিবারের পক্ষ থেকে সাংবাদিকদের ৫০সেট পিপিই বিতরণ 

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  11:09 AM, 15 April 2020

মিঠুন সরকার, ঝিকরগাছা ,যশোর :

মঙ্গলবার যশোরের ঝিকরগাছায় করোনা ভাইরাস প্রতিরোধে ডাক্তার, পুলিশ এবং সাংবাদিকদের মাঝে ৫০ সেট পিপিই বিতরণ করেছে  অলাভজনক প্রতিষ্ঠান স্বপ্নিল পরিবার।

চলমান করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে দেশের বিভিন্ন জেলায় সচেতনতামূলক ডিজিটাল ব্যানার, জনগুরুত্বপূর্ণ স্থানে হাত ধোয়ার কাজে ব্যবহৃত পানির পাত্র, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার,  জনসচেতনতা বৃদ্ধিতে মাইকিং, সামাজিক দূরত্ব নিশ্চিতে দোকানের সামনে সাদা বৃত্ত অঙ্কন, গোপনে গরীব, দুঃস্থ ও অসহায় পরিবারের তালিকা করে রাত ৮ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেওয়া সহ নানান কর্মকান্ড পরিচালনা  করে আসছে সংগঠনটি ।

এ ছাড়া বিগত ১৪ মার্চ থেকে রাতের আধারে এখন পর্যন্ত ৮০০ পরিবারের খাদ্য সামগ্রীর ব্যবস্থা করেছে স্বপ্নিল পরিবার। যার প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল, ডাল এক কেজি, আলু পাঁচ কেজি, পেঁয়াজ ও রসুন আধা কেজি, ভোজ্য তেল এক লিটার এবং একটি সাবান থাকছে।

এবিষয়ে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ সালমান সরদার বলেন, ‘বর্তমান পরিস্থিতে দেশের কাছে দায়বদ্ধতা থেকে আমরা নিজ উদ্যোগে এবং সম্পুর্ন নিজস্ব অর্থায়নে প্রায় ৮০০ পরিবারের খাদ্য সামগ্রী রাতের আধারে তাদের বাড়িতে পৌঁছে দিয়েছি এবং কোনো ছবি উঠানো হয়নি। কারণ আমরা মানুষকে ত্রাণ দিয়ে ছবি তুলে বিভিন্ন মাধ্যমে প্রচার করে সেই পরিবারকে ছোট করতে চাই না। আমাদের ৫০ সেট পিপিই দেওয়া হয়েছে এবং এই প্রক্রিয়া অব্যাহত থাকবে। এছাড়াও আমাদের করোনা শনাক্তকরন কীট বিতরনের প্রক্রিয়া খুব শীঘ্রই শুরু করা হবে।

একই সাথে অনাকাঙ্ক্ষিত কোনো পরিস্থিতি সৃষ্টি হলে স্বপ্নিল পরিবারের সদস্যরা দাফন কাফনসহ যাবতীয় কাজে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে বলেও জানান তিনি।

 

আপনার মতামত লিখুন :