পিরোজপুরে পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির বিক্ষোভ সমাবেশ

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  04:35 PM, 06 March 2022

কেন্দ্রঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের বাজার উর্ধ্বগতির প্রতিবাদে ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে পিরোজপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে জেলা বিএনপির উদ্যোগে জন সমাবেশ করেন বিএনপি।

উক্ত প্রতিবাদ সমাবেশের সভাপতিত্ব করেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম খান। প্রধান অতিথির বক্তব্যে বরিশাল বিভাগীয় জাতীয়তাবাদী দলের সাংগনিক সম্পাদক এ্যাড: বিলকিস জাহান শিরিন। সমাবেশ পরিচালনা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন।

এসময় আরো উপস্থিত,জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শহীদুল্লাহ শহীদ, যুগ্ম সাধারণ সম্পাদক, অহিদুজ্জামান লাভলু, সারোয়ার হোসেন, কাউখালী উপজেলা বিএনপি’র সভাপতি আহসান কবীর, সাধারণ সম্পাদক এইচ এম দ্বীন মোহাম্মদ, জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন, সাধারণ সম্পাদক বদিউজ্জামান শেখ রুবেল,সহ সভাপতি অলিউর রহমান মহারাজ, আলাউদ্দিন হাওলাদার, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সরদার রাহাত নূর পরাগ, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শহীদ জিয়া পরিষদ কেন্দ্রীয় সংসদের সভাপতি এম ডি.শহিদুল ইসলাম (রানা), সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন তালুকদার কুমার , দপ্তর সম্পাদক মশিউর রহমান, কলেজ ছাত্রদলের আহ্বায়ক শুভ হাওলাদার, পৌর ছাত্রদলের যুগ্ন আহবায়ক সিয়াম, মোস্তাক সহ ছাত্রদলের জেলা ও জেলার অধীনস্থ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

সমাবেশ পরবর্তী এক সাক্ষাৎকারে (মুঠোফোন) পিরোজপুর জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শহীদ জিয়া পরিষদ কেন্দ্রীয় সংসদের সভাপতি এম.ডি.শহিদুল ইসলাম (রানা) জানান, কেন্দ্র-ঘোষিত প্রোগ্রাম সফল করার লক্ষ্যে দুপুর দুইটা টায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক বদিউজ্জামান শেখ রুবেলের নেতৃত্বে সহস্রাধিক নেতৃবৃন্দ নিয়ে শহরস্থ মধ্যরাস্তা থেকে বয়েজ স্কুলের মাঠ হয়ে কৃষ্ণচূড়া মোড় অতিক্রম করে জেলার প্রধান সড়ক জেলা পরিষদ মার্কেটের সামনে থেকে বিশাল শোডাউন দিয়ে সমাবেশ স্থলে আসার সময় কৃষ্ণচূড়া মোড়ে প্রথমে পুলিশ আমাদের বাধা দেয় এবং মিছিল পন্ড করার চেষ্টা করে কিন্তু নেতাকর্মীদের তোপের মুখে পুলিশ সরে যায় এবং শোডাউন নিয়ে শোডাউন দিয়ে জেলা বিএনপি অফিসের সামনে আসলে আমাদের মিছিল থেকে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। অন্যদিকে জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কুমারের নেতৃত্বে আশা মিছিল ও জেলা পরিষদ মার্কেটের সামনে আসলে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয় এবং পুলিশের এই হামলায় ছাত্রদলের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয় এবং তারা এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রানা জানান, সরকারের পেটোয়া বাহিনী দিয়ে আমাদের চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন সংগ্রামকে দাবিয়ে রাখা যাবেনা। জনাব তারেক রহমানের নেতৃত্বে আমাদের আন্দোলন সংগ্রাম বেগবান হবে, এদেশে আবার গণতন্ত্র পুনরুদ্ধার হবে, মানুষ তার বাক স্বাধীনতা ফিরে পাবে, ভোটার অধিকার ফিরে পাবে- ইনশাআল্লাহ্।

আপনার মতামত লিখুন :