বগুড়ার সারিয়াকান্দি কড়িতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় হইতে পিএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে জমজ দুই বোন

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  08:10 PM, 27 January 2020

জাহিদুল ইসলাম জাহিদ, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দিতে কামালপুর ইউনিয়নের কড়িতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় হইতে ২০১৯ ইং সালের পিএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে জমজ দুই জন মোছাঃ মাইশা রহমান ও তানিশা রহমান।

জানা যায়, কামালপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোকলেছুর রহমান বাদশা ও স্ত্রী জুলেখা বেগমের জমজ ওই দুই মেয়ে গত পিএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে।

এ বিষয়ে কড়িতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খাইরুল হাসান বাবলু বলেন, শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের জন্য সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক পরীক্ষা গ্রহণ করা হয়। পরীক্ষা মূল্যায়নের পর আমার নিজ তত্বাবধায়নে ক্লাসে নির্দিষ্ট সময়ের পর অতিরিক্ত সময়ে তাদের পাঠদানের মাধ্যমে পরীক্ষার উপযুক্ত করে গড়ে তোলা হয়।

উক্ত বছরে উপজেলায় মোট ১৬৫টি প্রাথমিক বিদ্যালয় পিএসপি পরীক্ষায় অংশ গ্রহণ করে। তার মধ্যে আমার বিদ্যালয় প্রথম স্থান অধিকার করেছে। আমার বিদ্যালয় থেকে ১৩৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে সবাই ভাল ফল করেছে। তন্মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৮ জন।

আগামীতে যাতে পরীক্ষায় অংশগ্রহণ কারী সকল শিক্ষার্থীই জিপিএ ৫ পায় সেই লক্ষ্য মাত্রা অর্জনের জন্যই পূর্ব প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :