বগুড়ায় ১৮নং ওয়ার্ডে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় পৌরসভার নি¤œ আয় মানুষের মাঝে ত্রান বিতরন

SangbadAjKalSangbadAjKal
  প্রকাশিত হয়েছেঃ  11:34 AM, 15 April 2020

 

মঙ্গলবার বগুড়ায় ১৮নং ওয়ার্ডে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় পৌরসভা থেকে বরাদ্দকৃত ত্রান নি¤œ আয় মানুষের মাঝে বিতরন করা হয়েছে। ২০১৯-২০ অর্থ বছরের দেশে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় বগুড়া পৌরসভা থেকে উপ বরাদ্দকৃত ত্রান অত্র ১৮নং ওয়ার্ডের গরীব, দিন মজুর, হোটেল শ্রমিক, কুলি,রিক্স্রা/ভ্যান চালক যারা করোনা ভাইরাসের কারনে বাহিরে কাজ করে দিনাতিপাত
করতে পারছে না এ রুপ মানুষের মধ্যে সরকারি বিধি মোতাবেক বিনামূল্যে ১০ কেজি চাল বিতরন করেন কাউন্সিলর এস এম মোর্শেদ মিটন।

বিতরনকালে তিনি বলেন, অত্র ওয়ার্ডে প্রায় ৫ হাজার লোকের বসবাস কিন্তু বরাদ্দকৃত ত্রান প্রয়োজনের
তুলনায় অতি সামন্য। বিতরন করতে গিয়ে হিমশিম খেতে হচেছ। সরকার যদি আর একটু বেশি বরাদ্দ দিত তাহলে হইতো কর্মহীন হয়ে পড়া সকল মানুষের মাঝে বিতরন করতে পারতাম। তিনি আরোও বলেন, সরকারের বরাদ্দকৃত ত্রান ছাড়াও ব্যক্তিগত অর্থায়নে গতকাল ১ হাজার কেজি চাল অত্র ওয়ার্ডের গরীব ও অসহায় মানুষের মাঝেবিতরন করেছি এবং যতদিন এই পরিস্থিতি থাকবে আমার সামর্থ অনুযায়ী সবাইকে সহযোগিতা করব।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষি অফিসার জাকারিয়া মোরশেদ, পৌরসভা ট্যাগ অফিসার আরিফুল ইসলামসহ ইউএলও, ইউএফও কর্মকর্তাবৃন্দ। ৫৭০কেজি চাল ১শত ৫৭জন কর্মহীন মানুষের মাঝে বিতরন করা হয়েছে।

পাশাপাশি ২নং ওয়ার্ডে বগুড়া পৌরসভা থেকে উপ বরাদ্দকৃত ত্রান অত্র ওয়ার্ডের গরীব, দিন মজুর, হোটেল শ্রমিক, কুলি, রিক্স্রা/ভ্যান চালক মাঝে বিতরন করা হয়েছে। ২নং ওয়ার্ডের কাউন্সিলর তৌহিদুল ইসলাম বিটুর ব্যক্তিগত উদ্যোগে অত্র ২নং ওয়ার্ডে সাধারন খেটে খাওয়া কর্মহীন মানুষের মাঝেও খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে।

বিতরনকালে তিনি বলেন, যতদিন বেঁচে আছি আমার ওয়ার্ডে কেউ অনাহারে থাকবে না। জীবনের শেষ মহূর্ত পর্যন্ত সাধারন খেটে খাওয়া মানুষের পাশে থেকে তাদের সাহার্য সহযোগিতা করার চেষ্টা করব।

আপনার মতামত লিখুন :