বগুড়া সরকারী মুজিবুর রহমান মহিলা কলেজে বসন্তবরণ ও পিঠা উৎসব

বার্তা বিভাগবার্তা বিভাগ
  প্রকাশিত হয়েছেঃ  08:27 PM, 16 February 2020

আবু সাঈদ( বগুড়া প্রতিনিধি) : বগুড়া সরকারী মুজিবুর রহমান মহিলা কলেজে বসন্তবরণ ও পিঠা উৎসব অনুষ্টিত হয়েছে। রবিবার সকালে ফিতা কেটে বসন্তবরণ ও পিঠা উৎসবের উদ্বোধন করেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমান।

এদিকে এই উৎসবকে ঘিরে কলেজের শিক্ষার্থীরা আনন্দ উৎসবে মেতে উঠেছিল। শিক্ষার্থীরা বাহারি রকমের ফুল দিয়ে মাথা সু-সজ্জিত করে লাল হলুদ শাড়ী পড়ে একে অপরের সেলফি তুলতে দেখা যায়। উক্ত উৎসব কমিটির আহবায়ক বাংলা বিভাগের বিভাগীয় প্রধান দেব দুলাল দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমান।

বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. বেল্লাল হোসেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, আ.হ ক কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সামছুল আলম জয় এবং কলেজ ছাত্রলীগ নেত্রী শামিমা সুমি শাহ প্রমুখ সহ প্রতিষ্ঠানের সকল শিক্ষক ,শিক্ষীকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে পিঠা উৎসব কে কেন্দ্র করে অত্র প্রতিষ্ঠানের আঙ্গিনায় নানা রকমের পিঠার স্টল বসেছিল, শিক্ষার্থীরা এবং আগত অতিথিবৃন্দরা যার যা পছন্দ মতো পিঠা কিনে এর স্বাদ গ্রহন করছিল।

উক্ত পিঠা স্টলে ইংরেজি বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, দর্শন বিভাগ, বাংলা বিভাগ, উচ্চ মাধ্যমিক বিভাগ এবং কলেজের কর্মরত স্টাফদের স্টল ছিল। এছাড়াও কলেজের শিক্ষার্থীদের পরিবেশনবায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আপনার মতামত লিখুন :